কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) গাঁজা সেবনের সময় ৪ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার মাঝে একজন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। রোববার (১৯ জুন) রাতে কেন্দ্রীয় শহীদ মিনারের পেছন থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আনাস, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মো: রাসেল খান, কুমিল্লা সিটি কলেজের সাবেক শিক্ষার্থী খাদিজা আক্তার নিশা যিনি প্রথমে নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দাবি করেছিলেন। এছাড়া আরো রয়েছে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমিনুল ইসলাম।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার বিকাল সাড়ে ৭ টার দিকে ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনারের পেছন থেকে শিক্ষার্থীরা ধোঁয়া ও বিদঘুটে গন্ধ পান৷ এরপর ধোঁয়ার উৎস খুঁজতে পেছনে গেলে তারা দেখতে পান সেখানে অভিযুক্তরা বসে মাদক সেবন করছেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে ফোন দিয়ে বিস্তারিত জানালে সহকারী প্রক্টর মো: ফয়জুল ইসলাম ফিরোজ এসে ঘটনাস্থলে উপস্থিত হন।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে প্রক্টরিয়াল বডির সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দাবি করা খাদিজা আক্তার নিশি নিজের পরিচয় দেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, যারা বহিরাগত তারা সবাই শিক্ষার্থী। ভবিষ্যতের কথা চিন্তা করে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের হাতে তুলে দেয়া হয়েছে। এছাড়া আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে কাল কারন দর্শানোর নোটিশ দেয়া হবে। তার জবাবের পর আমরা প্রক্টরিয়াল বডি বসে তার ব্যাপারে সিদ্ধান্ত নিব।

তিনি আরো বলেন, আজকের ঘটনা থেকে আমাদের সবচেয়ে বড় প্রাপ্তি হলো এইসব মাদক যারা সরবরাহ করে তাদের সোর্স পাওয়া। আমরা সেসব তথ্য পুলিশের কাছে দিয়েছে, তারা ব্যবস্থা নিবেন। এছাড়া ক্যাম্পাসে বহিরাগতরা যাতে অবাদে ঢুকে পরিবেশ নষ্ট না করতে পারে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবো।