নরসিংদীর মাধবদীতে মাদরাসার পরিত্যক্ত সেপটিক ট্যাংকে নেমে ৩ জন মারা গেছেন। সোমবার (২৭ জুন) বিকেল সাড়ে তিনটার দিকে জেলার মাধবদীর নূরালাপুর ইউনিয়নের গদাইরচর আছিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, নরসিংদীর বাসাইল এলাকার মৃত এরশাদ মিয়ার ছেলে স্যানিটারি মিস্ত্রি জাহিদ মিয়া (৩২), উত্তর সাটির পাড়া এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে রং মিস্ত্রী বায়েজিদ (২২) ও মাধবদীর গদাইরচর এলাকার কাউছার মিয়ার ছেলে আনিছ (১৬)।

মাধবদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাজহারুল ইসলাম জানান, বিকেলে রংমিস্ত্রি জাহিদ মিয়া ও বায়েজিদ মাদরাসার পূর্ব পাশের দেয়ালে রং করার সময় তাদের কাজ করার একটি যন্ত্র পরিত্যক্ত ট্যাংকে পড়ে যায়। পরে স্যানিটারি মিস্ত্রী জাহিদ তা তুলতে বাঁশ দিয়ে ট্যাংকের ভিতরে নামেন। এবং সেখানে নেমে বাঁচাও বাঁচাও বলে চিৎকার শুরু করলে তাকে উদ্ধার করতে বায়েজিদও ট্যাংকিতে নামেন। এতে ২ জনেরই খোঁজ না পেয়ে তাদের উদ্ধার করতে প্রত্যক্ষদর্শী আনিছ ভেতরে নেমে সে-ও আর উঠতে পারেনি।

খবর পেয়ে মাধবদী ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ২ জনের মরদেহ উদ্ধার করে। এবং অচেতন অবস্থায় আনিছকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। মূলত বিষাক্ত গ্যাসের কারণে অক্সিজেন স্বল্পতার ফলে তাদের মৃত্যু হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুজ্জামান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে

মো: নুরনবী সানি, নরসিংদী পলাশ