সেই ৫ বছর আগের গল্প, ৫ বছর আগে আটলান্টিকার পাড়ে ডোমিনিকা ক্রিকেট গ্রাইন্ড লন্ড-ভন্ড হয়ে গিয়েছিল ঝড়ের তান্ডবে। ২০১৭ সালে হারিকেন মারিয়ার তান্ডবের পর তো আরো টানা ৫ বছর কোন ক্রিকেটই হয়নি এই মাঠে। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক‌্য রাত-দিন। বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ১১টায় প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামার কথা রয়েছে দুই দলের। কিন্তু টানা বৃষ্টির তোড়ে ভেসে যাচ্ছে ডোমিনিকার আকাশ।

ডোমিনিকা, সেন্ট ক্রইক্স ও পুয়ের্তো রিকোয় ৬ মিলিয়ন ডলার ব্যয় করে পুরো মাঠ সংস্কার করা হয়। আবারও ক্রিকেট মাঠে গড়াবে, এমন যখন প্রত্যাশা তখনই বেরসিক বৃষ্টি হানা দিয়েছে। আজ সিরিজের প্রথম টি-২০ মাঠে গড়াবে এমনটা আগাম বলা সম্ভব না। শংকার মুখে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ।

গতকাল সারাদিন বৃষ্টি হয়েছে। রাতেও অঝোরে পানি ঝরছে। আবহওয়ার পূর্বাভাসেও বলা হয়েছে, ম‌্যাচের সময় বৃষ্টি থাকবে। ম‌্যাচের আগের দিন দুই দল অনুশীলন করতে পারেনি। তবে মাঠে গিয়েছিলেন ক্রিকেটাররা। দুই দলের অধিনায়ক মাহমুদউল্লাহ ও নিকোলাস পুরান ট্রফি হাতে অফিসিয়াল ফটোশুটে অংশ নিয়েছেন।

বাংলাদেশের এ মাঠে দুটি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে। ২০০৯ সালের সফরে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির জাতীয় দলকে দুটিতেই হারিয়েছিল বাংলাদেশ। ওই সফরের কেবল সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ এবারের সফরে রয়েছেন।