ভারতের অন্যতম প্রিয় বিউটি কুইন সম্প্রতি সোশ্যাল মিডিয়ার ঝড়ের কবলে পড়েছেন। সুস্মিতা সেন, প্রথম ভারতীয় যিনি ১৯৯৪ সালে মিস ইউনিভার্স খেতাব জিতেছেন, একজন সফল বলিউড অভিনেত্রী হিসেবে ক্যারিয়ার তৈরি করেছেন।

৪৬ বছর বয়সী, যিনি প্রায় তিন ডজন চলচ্চিত্রে অভিনয় করেছেন, তাকে সম্প্রতি আর্য নামে একটি সমালোচক-প্রশংসিত এবং জনপ্রিয় ওয়েব সিরিজে প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। প্রায়শই স্মার্ট, বুদ্ধিমান এবং বুদ্ধিমান হিসাবে বর্ণনা করা হয়, সেন বেশ কয়েকটি মর্যাদাপূর্ণ সিনেমা পুরস্কার জিতেছেন এবং ব্যাপকভাবে “পদার্থের মহিলা” হিসাবে বিবেচিত হন।

কিন্তু তার সমস্ত অর্জন বৃহস্পতিবার রাত থেকে ভুলে গেছে বলে মনে হচ্ছে, যখন ললিত মোদি – একজন ৫৮ বছর বয়সী ব্যবসায়ী এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল), বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট প্রতিযোগিতার প্রতিষ্ঠাতা – সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেন যে তিনি সেনের সাথে সম্পর্ক, অশ্লীলতা এবং অসামাজিক কর্ম-কান্ড করেছেন।

যদিও মোদিও একজন জনসাধারণের ব্যক্তিত্ব – অত্যন্ত সফল আইপিএলের স্থপতি এক দশক আগে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই তাকে আর্থিক অনিয়মের অভিযোগ এনে তাকে বরখাস্ত করার পর শিরোনামে উঠেছিলেন। মিঃ মোদি, যিনি সবসময় তাঁর বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছেন, তিনি গত এক দশক ধরে লন্ডনে বসবাস করছেন।

মালদ্বীপ এবং ইতালীয় দ্বীপ সার্ডিনিয়াতে তাদের সাম্প্রতিক ছুটির একগুচ্ছ রোমান্টিক ফটোগ্রাফ শেয়ার করে, তিনি প্রথমে সেনকে তার “বেটার হাফ” হিসাবে বর্ণনা করেছিলেন এবং তারপরে – বিয়ের গুজব শুরু করার পরে – “আমার ভাল সঙ্গী” পড়ার জন্য এটি সম্পাদনা করেছিলেন।

২০১৮ সালে ক্যান্সারে প্রায় তিন দশকের স্ত্রীকে হারানো মোদি বলেছিলেন যে সেনের সাথে তার সম্পর্ক “একটি নতুন শুরু, অবশেষে একটি নতুন জীবন” এবং তিনি “চাঁদের উপরে” ছিলেন। অথচ রাতারাতি, ইন্টারনেট ওভারড্রাইভ হয়ে গেল – তার পোস্ট ভাইরাল হয়ে গেল, এটি নিউজ ওয়েবসাইটগুলি দ্বারা বাছাই করা হয়েছিল এবং অভিনন্দন বার্তাগুলি ঢালাও শুরু হয়েছিল।

ট্রলরাও দলে দলে এসেছিল – তাদের বয়সের ব্যবধান তুলে ধরে, ললিত মোদীর চেহারার জন্য সমালোচনা করে, তাকে “পলাতক” বলে অভিহিত করে এবং টুইটারে সেনকে ভুলভাবে ট্যাগ করার জন্য তাকে উপহাস করে।

তবে সবচেয়ে খারাপ মন্তব্যটি অভিনেত্রীর জন্য সংরক্ষিত ছিল – সোশ্যাল মিডিয়ায় তার নামটি প্রবণতা ছিল, অনেকে তাকে “লোভী” এবং “সোনা খননকারী” বলে ডাকে যে তার অর্থের কারণে মোদীর সাথে ডেটিং করত।

তার সমালোচকদের মধ্যে বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিনও অন্তর্ভুক্ত ছিল, যিনি ভেবেছিলেন কেন সেন এখন “খুবই অস্বাভাবিক ব্যক্তির” সাথে সময় কাটাচ্ছেন – “কারণ লোকটি খুব ধনী? তাই কি তাকে টাকার কাছে বিক্রি করা হয়েছিল?”

প্রাপ্তবয়স্কদের সম্মতি দেওয়ার মধ্যে সম্পর্কের ক্ষেত্রে যা ঘটে তা অন্য কারোর ব্যবসা নয় তাই ট্রোলিং এবং মূল্যবোধের বিচারগুলি বিরক্তিকর৷ তবে এটি সমস্ত মহিলাদের জন্যও খারাপ খবর, কারণ এটি দেখায় যে মহিলাদের উপর অসম্মান করার এই প্যাটার্নে পিছলে যাওয়া কতটা সহজ, নির্দেশ করে তার দিকে আঙ্গুল।”

সম্পর্কটি যে মনোযোগ পাচ্ছে তা সম্পূর্ণ অপ্রত্যাশিত ছিল না, বিবেচনা করে সেন একজন সেলিব্রিটি যার প্রতিটি পদক্ষেপ অনুরাগী এবং প্রেস দ্বারা ট্র্যাক করা হয়। তিনি প্রায়ই তার “অপ্রচলিত” জীবন পছন্দের জন্য খবর তৈরি করেছেন – ২৪ বছর বয়সে, মিস ইউনিভার্সের মুকুট জয়ের কয়েক বছর পরে, তিনি একক মা হিসাবে একটি কন্যাকে দত্তক নেন এবং কয়েক বছর পরে, দ্বিতীয় মেয়ে। সেন নিয়মিত তার মেয়েদের সাথে ছবি পোস্ট করেন।

তিনি তার সম্পর্কগুলিও কখনও লুকিয়ে রাখেননি – বছরের পর বছর ধরে, তিনি সহ অভিনেতাদের সাথে ডেটিং করেছেন এবং সম্প্রতি, মডেল রোহমান শাল যার সাথে তিনি গত বছর ব্রেক আপ করেছিলেন।

কিন্তু মিসেস ভান্ডারে উল্লেখ করেছেন, তার তারিখের খবর এখনও পর্যন্ত ট্যাবলয়েড এবং গসিপ কলামের মধ্যেই সীমাবদ্ধ ছিল এবং মিস্টার মোদি হয়তো আশা করেননি যে তাদের যোগাযোগ ভারতে যে আগ্রহ তৈরি করবে।

“তিনি বৃহস্পতিবার রাতে তার টুইটের মাধ্যমে বল রোলিং সেট করেছেন। কিন্তু তিনি লন্ডনে একটি নিম্ন-কী জীবনযাপন করছেন, এবং পুরো মনোযোগ তার দিকে রয়েছে, সবাই তার সম্পর্কে কথা বলছে।”

সেন সোশ্যাল মিডিয়াতেও প্রচুর সমর্থন পেয়েছেন, অনেকে উল্লেখ করেছেন যে অতীতে, তিনি এমন পুরুষদের সাথে ডেট করেছিলেন যাদের কাছে খুব কম টাকা ছিল এবং কেউ এই পুরুষদেরকে সোনার খননকারী বলে না।

কিন্তু তাদের ক্রমাগত সম্পর্ক সম্পর্কে অযৌক্তিক যাচাই-বাছাই এবং মন্তব্যের সাথে – তার উদ্দেশ্য নিয়ে প্রশ্ন করা মেমস এবং কৌতুকগুলি কেবল সোশ্যাল মিডিয়াতে নয়, হোয়াটসঅ্যাপেও শেয়ার করা হচ্ছে – সেন রবিবার রাতে একটি ইনস্টাগ্রাম পোস্টের সাথে প্রতিক্রিয়া জানিয়েছেন।

“আমাদের চারপাশের পৃথিবী কতটা দুঃখজনক এবং অসুখী হয়ে উঠছে তা দেখে হৃদয় বিদারক,” তিনি লিখেছেন।

“যে বন্ধুরা আমার কখনো ছিল না এবং পরিচিতদের সাথে আমি কখনো দেখা করিনি…. সকলেই তাদের দুর্দান্ত মতামত এবং আমার জীবন ও চরিত্র সম্পর্কে গভীর জ্ঞান শেয়ার করে… সর্বত্র ‘গোল্ড ডিগার’ নগদীকরণ করছে!!!”

যারা দাবি করছেন যে তিনি মিস্টার মোদীর সাথে তার অর্থের জন্য ডেটিং করছেন, অভিনেত্রী – যিনি একবার হীরার গয়নাগুলির একটি লাইন তৈরি করেছিলেন এবং নিজের আনুমানিক $ ১০ মিলিয়ন ডলার মূল্যের বলে জানা গেছে।