ঈদ উপলক্ষে সমগ্র দেশের ১০৭ হলে মুক্তি পেয়েছে অনন্ত জলিল অভিনীত ও প্রযোজিত ছবি ‘দিন দ্য ডে’। ছবিটি দেখতে ঈদের পরের দিন হলে হলে দর্শকরা এসে টিকিট না পেয়ে চিৎকার করছিলো বলে জানালেন ছবিটির হিরো অনন্ত জলিল।

অনন্ত জলিল বলেন, গতকাল আমরা ‘দিন দ্য ডে’ টিম স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখাতে ছবিটি দেখতে গিয়েছিলাম। তখন আমি দেখলাম দর্শকদের উপচে পড়া ভিড়। আমার ছবিটির টিকিট না পেয়ে দর্শকরা চিৎকার করছিলেন। ঈদের পরের দিন সব টিকিট বিক্রি হওয়ায় তারা টিকিট না পেয়ে হতাশা প্রকাশ করছিলেন।

অনন্ত জলিলর দাবি, তার ছবির হাউজফুল খবর কয়েকটি গণমাধ্যম অন্য ছবি হাউজফুল বলে চালিয়ে দিচ্ছে। মূলত তার ছবিই হাউজফুল যাচ্ছে। তবে অন্য দুটি ছবিও ভালো চলুক সে প্রত্যাশা ব্যক্ত করলেন তিনি।

অনন্ত বলেন, হাউজফুল যাচ্ছে আমার ছবি, টিকিট পাচ্ছে না আমার ছবির দর্শকরা। আমার ছবি দেখতে এসে দর্শকরা টিকিট না পেয়ে হতাশার কথা বলছেন। অথচ গতকাল একটি গণমাধ্যমে দেখলাম আমার ছবির হাউজফুলের খবর অন্য ছবির বলে চালিয়ে দিচ্ছে। আপনারা আজ সনি সিনেমা হলে আসুন। সরেজমিনে দেখুন, দর্শকদের রিঅ্যাকশন নিন দেখুন আমার ছবি না অন্য ছবি হাউজফুল যাচ্ছে।

‘দিন : দ্য ডে’ সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা গেছে। নানা সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেন তিনি।

সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।