গাজীপুরে সড়কে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের ৫ ডাকাতকে গ্রেফতার করেছে বাসন থানা পুলিশ। মহানগরীর যোগীতলা এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় আটককৃতদের কাছ থেকে তিনটি রামদা’ ও রডসহ ডাকাতি কাজে ব্যবহৃত একটি অটোরিক্সা জব্দ করা হয়। বুধবার জিএমপি’র বাসন থানার ওসি মালেক খসরু খান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- শেরপুরের সূর্যনগর এলাকার আনছার আলীর ছেলে রাজিব (২৩), রাজশাহীর ঝলমলিয়া বাজার এলাকার মৃত মিলনের ছেলে সুজন (২২), ময়মনসিংহের বয়রা এলাকার মৃত সেলিম হোসেনের ছেলে রাজু ওরফে পিনিক রাজু (২০), একই জেলার নোয়াপাড়া এলাকার মোঃ মোস্তফার ছেলে মাহফুজ (২১) ও জামালপুরের কালিকাপুর এলাকার রফিকুল ইসলামের ছেলে সায়েম রহমান (১৯)। তারা সবাই গাজীপুরের বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় থাকতো।

বাসন থানার ওসি জানান, বুধবার ভোর রাতে বাসন থানাধীন যোগীতলা এলাকার বাংলা লিংক টাওয়ারের সামনের সড়কে ডাকাতির প্রস্তুতি নিয়ে ওৎ পেতে থাকে একদল ডাকাত। এ গোপন সংবাদ পেয়ে বাসন থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে ডাকাতদলের ৫ জনকে আটক করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের অন্যরা পালিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে তিনটি রামদা’, লোহার রড ও ডাকাতি কাজে ব্যবহৃত একটি অটোরিক্সা জব্দ করা হয়। আটককৃতরা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক অভিযোগ রয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।