ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ শরীরগঠনফেডারেশনের ব্যবস্থাপনায় আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন কাপবডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ-২০২২।’ সকালে জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের শেখ কামাল অডিটোরিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক(গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এ সময় বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ মো.নজরুল ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী দিনে ৪০৫ জন বডিবিল্ডারের ওজন গ্রহণ করা হয়। এরপর মেনস ফিজিকবিভাগের প্রি-জাজিং অনুষ্ঠিত হয়। কাল সিনিয়র মেনস বডিবিল্ডিং ওউইমেন্স ইভেন্টের প্রি-জাজিং হবে। পুরুষদের দুটি ও মেয়েদের একটিসহ মোট তিনটি বিভাগে প্রতিদ্ব›িদ্বতা অনুষ্ঠিত হবে। তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২২সেপ্টেম্বর পর্যন্ত।

সিনিয়র মেনস বডিবিল্ডিং হবে চারটি ওজন শ্রেণিতে। সেগুলো হলো- ৬০ কেজি, ৭০কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। মেনস ফিজিক হবে ১৬৬ সে.মি, ১৭০ সে.মি ও ১৭০+সে. মি ক্যাটাগোরিতে। আর উইমেন্স হবে উন্মুক্ত ক্যাটাগোরিতে। প্রতিযোগিতার প্রত্যেক ক্যাটাগোরির ছয়জনকে পুরস্কৃত করা হবে। তার মধ্যে প্রতিক্যাটাগোরির প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারকারীদের প্রাইজমানি দেওয়া হবে। সবমিলিয়ে মোট ২ লাখ ৮০ হাজার টাকার প্রাইজমানি পাবেন বিজয়ীরা।