কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে গতকাল সোমবার (১৯ সেপ্টেম্বর) সাফ নারী ফুটবলের ফাইনালে বাংলাদেশ ৩-১ গোলের ব্যবধানে নেপালকে হারিয়ে শিরোপা জিতেছে। নারী ফুটবলে এটা প্রথম কোন বড় আসরে শিরোপা জেতা।

শিরোপা জয়ী সাবিনাদের সংবর্ধনা জানাতে কাল বিমানবন্দর থেকে বাফুফে ভবন পর্যন্ত বরণ করা হবে ছাদখোলা বাসে। এসময় বিমানবন্দরে ক্রীড়া প্রতিমন্ত্রী ও বাফুফের অন্য কর্মকর্তারা উপস্থিত হলেও উপস্থিত থাকবেন না বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

তবে নারী ফুটবল দলকে বরণ করতে বিমানবন্দরে যুব ও ক্রীড়াপ্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ ফেডারেশনের একাধিক কর্মকর্তা উপস্থিত থাকবেন। কিন্তু সেখানে নিজে উপস্থিত থাকবেন না বলে জানিয়েছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।

আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সালাউদ্দিন বলেন, ‘দলকে সংবর্ধনা জানাতে বিমানবন্দরে ক্রীড়া প্রতিমন্ত্রী ও বাফুফের কার্যনির্বাহী কমিটির একটি দল সেখানে যাবে। আমি দলকে সংবর্ধনা জানাব বাফুফেতে। প্রথমবার চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে আসছে মেয়েরা। আমি যদি ওখানে যাই, আপনারা অনেক প্রশ্ন করবেন। তাতে আমাদের মেয়েরা যে লাইমলাইট পাওয়ার কথা সেটা ভাগ হয়ে যাবে।’

বাফুফে সভাপতি আরও বলেন, ‘এটা মেয়েদের দিন। বাফুফের সভাপতি বা সাধারণ সম্পাদকের দিন না। আমি চাই মেয়েরা যেন এককভাবে আপনাদের মিডিয়া কাভারেজটা পায়। আপনাদের কাছে অনুরোধ খেলোয়াড়দের ফোকাস করুন। যেন দুই-চার বছর পর আরও বড় কোনো টুর্নামেন্ট জিততে পারি।’