পঞ্চগড় জেলার বোদা এলাকায় নদীতে নৌকাডুবির ঘটনায় অন্তত ২৪ জন নিহত এবং আরো কয়েক ডজন নিখোঁজ হয়েছে, পুলিশ জানিয়েছে। স্থানীয় পুলিশ প্রধান এসএম সিরাজুল হুদা জানান, রোববার দুপুরে পঞ্চগড় জেলার বোদা এলাকায় করতোয়া নদীর অপর পারে একটি হিন্দু মন্দির থেকে ফেরার সময় উপচে পড়া নৌকাটি উল্টে যায়।

ডুবুরি এবং বাসিন্দারা রবিবার সন্ধ্যার মধ্যে অন্তত ২৪টি মৃতদেহ উদ্ধার করেছে বলে জানিয়েছে এসএম সিরাজুল হুদা। তিনি বলেন, মৃতদের মধ্যে কমপক্ষে ১২ জন মহিলা এবং আট শিশু রয়েছে৷ অনেক যাত্রী সাঁতরে তীরে উঠেছে।

অপর এক পুলিশ কর্মকর্তা জানান, ২৫ জন এখনও নিখোঁজ রয়েছেন। স্থানীয়রা জানিয়েছে, অন্তত ১০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের হাজার হাজার হিন্দু প্রতি বছর বোদেশ্বরী মন্দিরে যান। রবিবার দুর্গা পূজার সূচনা, বাংলাদেশ এবং পার্শ্ববর্তী পূর্ব ভারতের বৃহত্তম হিন্দু উত্সব, মন্দিরে প্রচুর ভিড় আকর্ষণ করে৷

বাংলাদেশে ফেরি দুর্ঘটনায় প্রতি বছর শত শত মানুষ মারা যায়, একটি নিম্নভূমির দেশ যেখানে বিস্তৃত অভ্যন্তরীণ নৌপথ রয়েছে কিন্তু নিরাপত্তার মান শিথিল। মে মাসে একটি বালু বোঝাই বাল্ক ক্যারিয়ারের সাথে একটি উপচে পড়া স্পিডবোটের সংঘর্ষ এবং পদ্মা নদীতে ডুবে কমপক্ষে ২৬ জনের মৃত্যু হয়েছিল।

এছাড়া ডিসেম্বরে, দক্ষিণের গ্রামীণ শহর ঝালকাঠিতে একটি ফেরিতে আগুন লেগে প্রায় ৫০ জন নিহত এবং ৭০ জনেরও বেশি আহত হয়। ২০২০ সালের জুনে ঢাকায় একটি ফেরি অন্য জাহাজের সাথে সংঘর্ষের পরে ডুবে যায়, এতে কয়েক ডজন লোক মারা যায়।