রবিবার হিন্দু তীর্থযাত্রীদের নিয়ে ওভারলোড বোটটি ডুবে যায়, মৃতের সংখ্যা বেড়ে ৬৬ জন এবং অনেক যাত্রী এখনও নিখোঁজ। কর্তৃপক্ষ নৌকা ডুবির জন্য অতিরিক্ত ভিড়কে দায়ী করেছে। কমপক্ষে ৬৬ জন নিহত হয়েছে, দুর্যোগের দুই দিন পরেও অনেক যাত্রী নিখোঁজ রয়েছে।

উত্তরাঞ্চলীয় পঞ্চগড় জেলার একজন ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা দীপঙ্কর রায় বলেছেন, যেখানে রবিবার নৌকাটি ডুবে গেছে, সেখানে আরও অন্তত ১৫ জন এখনও অজ্ঞাত। পঞ্চগড়ের প্রধান প্রশাসক জহুরুল ইসলাম বলেন, পাঁচ সদস্যের একটি কমিটি দুর্ঘটনার তদন্ত করছে, প্রাথমিক রিপোর্টে বোঝা যাচ্ছে নৌকাটি তার ধারণক্ষমতার প্রায় তিনগুণ বেশি ছিল।

“কয়েকটি এখনও নিখোঁজ থাকায় ডুবুরিরা আরও লাশের সন্ধান করছেন,” তিনি বলেন। পঞ্চগড়ের বোদা শহরের কাছে উপকূল থেকে দর্শকরা আতঙ্কের মধ্যে দেখতে দেখতে হিন্দু ভক্তদের নিয়ে একটি জনপ্রিয় মন্দিরে যাওয়ার পথে ছোট নৌকাটি করতোয়া নদীতে উল্টে যায়। পুলিশ বলেছে যে কিছু যাত্রী সাঁতরে তীরে উঠতে পেরেছে বা উদ্ধার করেছে, প্রায় ১০ জন এখনও নিখোঁজ রয়েছে।

স্থানীয় যাত্রীরা জানান, জাহাজে ৮০ জনেরও বেশি লোক ছিল। বোদা পুলিশের প্রধান সুজয় কুমার রায় জানান, দমকলকর্মী, নৌবাহিনীর ডুবুরি ও গ্রামবাসীসহ উদ্ধারকর্মীরা নদীর তীরে মাইল মাইল ভাটিতে অনুসন্ধান চালাচ্ছেন। প্রত্যক্ষদর্শীরা এবং নিখোঁজদের স্বজনরা নদীর তীরে জড়ো হয়েছিল যখন উদ্ধারকারীরা মৃতদেহের সন্ধান করছে, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

“আমি শুধু আমার মায়ের মুখ দেখতে চাই,” দীপক চন্দ্র রায় তার মাকে খুঁজতে গিয়ে কান্নার মধ্য দিয়ে বলেছিলেন। “নৌকাটি ডুবে যাওয়ার পর থেকে আমার পরিবারের তিনজন মহিলা নিখোঁজ ছিল,” একজন উদ্বিগ্ন আত্মীয় বিকাশ চন্দ্র বলেন। “আমরা সকাল ১০টার দিকে একজনকে খুঁজে পাই, যাকে আগে উদ্ধার করা হয়েছিল। কিন্তু বাকি দুজনকে এখনো খুঁজে পাইনি।”