ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৈরী আবহাওয়ার কারণে সিরাজগঞ্জে যমুনা নদীর একটি ক্যানেলে নৌকাডুবিতে মা ও ছেলের মৃত্যুর ঘটনা ঘটেছে । এ সময় আরও তিনজনকে উদ্ধার করেছে পুলিশ ও স্থানীরা।
সোমবার রাতে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের পূর্ব মোহনপুর মহল্লায় নির্মাণাধীন শিল্পপার্কের উত্তর পাশে এ নৌকাডুবির ঘটনা ঘটেছে।নিহত দুজন পূর্ব মোহনপুর গ্রামের খোকন শেখের স্ত্রী আয়েশা সিদ্দিকা (৩০) ও তাদের শিশু সন্তান আরাফাত রহমান। ঘূর্ণিঝড় সিত্রাং যমুনায় নৌকাডুবিতে মাও ছেলের মৃত্যু।
স্বাভাবিক হতে শুরু করেছে দক্ষিণাঞ্চলের বিদ্যুৎ সরবরাহ।উদ্ধার অভিযানে অংশ নেওয়া বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোসাদ্দেক হোসেন বলেন, শিল্পপার্ক থেকে উত্তর দিকে মোহনপুর গ্রামে যাওয়ার পথে যমুনা নদীর একটি ক্যানেল রয়েছে। বর্ষা মৌসুমে নৌকায় করে ক্যানেলটি পার হতে হয়।গতকাল সোমবার রাতে খোকন শেখ তার স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে পূর্ব মোহনপুরে যাওয়ার পথে নৌকায় করে ক্যানেলটি পার হচ্ছিলেন। এই সময় বৈরী আবহাওয়ার কারণে নৌকাটি ডুবে যায়। এতে ঘটনাস্থলেই শিশু আরাফাত ডুবে মারা যায়।খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় উদ্ধার অভিযান চালায়। এর মধ্যে তিনজনকে উদ্ধার করা হলেও আশঙ্কাজনক অবস্থায় আয়েশা সিদ্দিকাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আয়েশা সিদ্দিকা মারা যান। ছবি সহ আছে

মারুফ সরকার সিরাজগঞ্জ