গাজীপুরের কালীগঞ্জে ওয়াজ শুনতে গিয়ে এক কলেজ ছাত্র ছুরিকাঘাতে নিহত হয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৬ জনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের প্রায় সবাই কিশোর। মঙ্গলবার কালীগঞ্জ থানার এসআই মশিউর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের নাম রিদোয়ান হাসান আলিফ (১৯)। তিনি শ্রীপুর থানাধীন প্রহলাদপুর ইউনিয়নের ডুমনী গ্রামের আমান উল্লাহর ছেলে এবং প্রহলাদপুর স্কুল এন্ড কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

কালীগঞ্জের জাঙ্গালিয়া ইউপি সদস্য গোলাম মোস্তফা আকন্দ ও নিহতের বন্ধু প্রত্যক্ষদর্শী শ্রাবণ বলেন, কালীগঞ্জ উপজেলার নরুন উচ্চ বিদ্যালয় মাঠে ৪ দিনব্যাপী চলমান ওয়াজ মাহফিলে অংশ নিতে সোমবার সন্ধ্যার পর রিদোয়ান বাড়ির পার্শ্ববর্তী নরুন বাজারে যান। পথে বন্ধু অর্ণব (১৯), শ্রাবণ (১৯), নাদীম (১৯) সিফাত (১৯) এবং কাউসারের (১৯) সঙ্গে দেখা হয় রিদোয়ানের। তারা সবাই এইচএসসি পরীক্ষার্থী এবং প্রহলাদপুর গ্রামের বাসিন্দা। তারা ওই বাজার এলাকার ওয়াজ মাহফিল অনুষ্ঠানস্থলের পূর্ব পাশের নরুন তিন রাস্তার মোড়ে দাঁড়িয়ে একত্রে গল্প করছিলেন। রাত পৌণে ৯টার দিকে অজ্ঞাত কয়েক কিশোর ও যুবক সেখানে এসে রিদোয়ানকে ধরে সেখান থেকে কিছু দূরে নিয়ে যায়। সেখানে তাদের সঙ্গে আরও প্রায় ৫০-৬০ জন কিশোর ও যুবক মিলে ওই স্থানটি চারদিক থেকে ঘিরে রেখে ব্লক কওে দেয়। তারা সেখানে রিদোয়ানকে মারধর করতে থাকে। একপর্যায়ে তারা রিদোয়ানের বুকে ও পেটে ছুরিকাঘাত করে তাকে রাস্তায় ফেলে পালিয়ে যায়। স্থানীয়দের সহায়তায় রিদোয়ানের অপর বন্ধুরা তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কালীগঞ্জ থানার এসআই মশিউর রহমান খান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং ময়না তদন্তের জন্য নিহতের লাশ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৬জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। প্রকৃত ঘটনা উদঘাটনে তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে এবং এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন রয়েছে।