বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) উদ্যান ফসলের আধুনিক উৎপাদন কৌশল এবং সংগ্রহোত্তর ব্যবস্থাপনা শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত এ প্রশিক্ষণের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. ইমরুল কায়েসের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ। উদ্যান ফসলের আধুনিক উৎপাদন কৌশল এবং সংগ্রহোত্তর ব্যবস্থাপনা বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মোঃ ফখরুল হাসান এবং প্রফেসর ড. জাহিদুল হাসান।

উদ্বোধনী বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, আদিকাল থেকে কৃষকগণ তাদের নিজস্ব কলাকৌশলে কৃষি কাজ করে আসছেন, তাদের কলাকৌশলের সঙ্গে গবেষকদের উদ্ভাবিত প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে কৃষকগণ নিজেরা অধিক ফসল উৎপাদন ও সংগ্রহ ব্যবস্থাপনা গড়ে তুলতে পারবেন।

এ প্রশিক্ষণে গাজীপুর সিটি কর্পোরেশনের কাউলতিয়া, কাপাসিয়ার টোক ও গাজীপুর সদরের মার্তা গ্রামের ৬০ জন কৃষক-কৃষাণী অংশগ্রহণ করেন।