রাঙ্গুনিয়ায় মায়ের সামেন অতর্কিত হামলা চালিয়ে গুলি করে মো. মোজাহের (২৮) নামের এক যুবককে হত্যার ঘটনায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এ মামলায় গ্রেফতার নিজাম উদ্দিনকে (২৮) দুই দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর তিন রাউন্ড কার্তুজসহ একটি দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম বলেন, হাই কোর্টের নির্দেশনা মোতাবেক আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দিয়েছে হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্রটি এখনো গোপন স্থানে সুরক্ষিত আছে। স্বীকারোক্তি অনুযায়ী গত ৩০ শে মার্চ বৃহস্পতিবার ২০২৩ ইংরেজি তারিখ আনুমানিক রাত ১টায় সময় সঙ্গীয় অফিসার ফোর্সসহ অভিযান পরিচালনা করি এবং আসামীর দেখানো ও সনাক্তমতে সরফভাটা ইউনিয়ন ২নং ওয়ার্ডস্থ মাওলনাগ্রামে ইদ্রিস মিয়ার লাকড়ির ঘরের ভিতর টিনের চাবড়ার নিচে সাদা প্লাস্টির বস্তা মোড়ানো ১টি দেশীয় তৈরী এলজি ও ৩ রাউন্ড মুখ খোলা কার্তুজ উদ্ধার পূর্বক সাক্ষীদের সম্মুখে জব্দ করা হয়।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানা পুলিশের সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত নিজাম উপজেলার সরফভাটা ইউনিয়নের কাইন্দারকূল এলাকার নুরুল ইসলাম প্রকাশ ছুন্নিয়ার ছেলে। রিমান্ড শেষে গতকাল বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজাতে প্রেরণ করা হয়েছে। নিজাম ২০১৬ সালে সরফভাটায় জোড়া খুনের মামলারও এজাহারভুক্ত আসামি বলে জানা যায়।

উল্লেখ্য যে, গত ১০ জানুয়ারি সন্ধ্যায় উপজেলার সরফভাটা ইউনিয়নের এজাহার মিয়া ফকিরবাড়ি এলাকায় ১৫/২০ জনের একটি সংজ্ঞবদ্ধ সন্ত্রাসী দল অতর্কিত হামলা চালায়। মোজাহেরের বড় ভাইকে খুঁজতে গিয়ে না পেয়ে প্রথমে তার মায়ের সামনে তাকে গুলি করে সন্ত্রাসীরা। এসময় দোকানে বসে আড্ডারত ৫ গ্রামবাসীকেও এলোপাথাড়ি কুপিয়ে জখম করে তারা। পরে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে রাত ১০টার দিকে মোজাহের মারা যান।

এ ঘটনায় দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় মামলা করেন নিহত মো. মোজাহেরের ভাবি শাকি আকতার। মামলায় মো. কামাল নামের একজনকে প্রধান আসামি করে ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ৮ জনকে আসামি করা হয়।

 

মুবিন বিন সোলাইমান, চট্টগ্রাম