নববর্ষের (নতুন বছরের) প্রথম দিনেই আগুনে পুড়েছে চারটি ফার্নিচারের কারখানা, বসত ঘর ও কয়েকটি দোকান। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নেভায়। শুক্রবার সকালে গাজীপুর মহানগরীর নলজানি মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে মহানগরের নলজনি মধ্যপাড়া এলাকায় টিটুর মালিকানাধীন একটি ফার্নিচারের কারখানায় আগুনের সূত্রপাত হয়। থিনার জাতীয় কেমিক্যাল ও কাঠের বোর্ডের সংস্পর্শে এসে আগুন মুহূর্তেই পার্শ্ববর্তী রায়হান, সেলিম ও নুরুর অপর তিনটি কারখানাসহ একটি বাড়ির দুইটি কক্ষ এবং মার্কেটের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের তিনটি ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুন পুরোপুরি নেভাতে আরো কিছু সময় ড্যাম্পিংয়ের কাজ করেন তারা। আগুনে কাঠ ও বোর্ড সহ তৈরি ফার্নিচার এবং বিভিন্ন মালামাল পুড়েছে ও ক্ষয়ক্ষতি হয়েছে।

এলাকাবাসীর ধারণা, কারখানার শ্রমিকদের বিড়ি-সিগারেটের আগুন থেকে এই ঘটনা ঘটে।