প্রযুক্তির উৎকর্ষের এই যুগে স্মার্টফোন গেমিংএখনআগের চেয়েওঅনেক বেশিজনপ্রিয়হয়ে ওঠেছে। গেমিংএখনতরুণপ্রজন্মের দৈনন্দিন জীবনের অংশ। এমএলবিবি, ফ্রি-ফায়ার ও পাবজি’রমতো গেমগুলোএখনসামাজিক ট্রেন্ডে পরিণতহয়েছে। কাজেইএকটি স্থিতিশীল নেটওয়ার্কে যুক্ত থাকা, গেমারদের জন্য এখনখুবইজরুরি। এই চাহিদা থেকে অনেকসময়আমরাএকইসাথে ওয়াই-ফাই ও মোবাইল ডেটাতে যুক্ত থাকারপ্রয়োজনীয়তাঅনুভবকরি। কিন্তু বাস্তবেকিআদও সেটা সম্ভব?

সাধারণত, বেশিরভাগ ফোনেইওয়াই-ফাই ও মোবাইল ডেটাএকইসময়েব্যবহারকরাযায়না। একারণে গেমারদের সমস্যায়পড়তে হয়। গেম চলাকালীন গুরুত্বপূর্ণ মুহূর্তে অন্য গেমারদের তুলনায়পিছিয়েওপড়তে হয় অনেককে। কার্যকর প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোন গেমারদের এই সমস্যা থেকে মুক্তি দেওয়াএখনজরুরিহয়েপড়েছে।
বর্তমানে গেমিংয়ের এই সীমাবদ্ধতারসমাধানদিতেএখনআমাদের আছেলিংকবুমিং প্রযুক্তি। মাল্টি নেটওয়ার্ক কনকারেন্সির জন্য ব্যবহারকরা এই প্রযুক্তি গেমিংয়েআনবেঅসাধারণঅভিজ্ঞতা। এই প্রযুক্তির ফলেওয়াই-ফাইএবং মোবাইল ডেটাএকসাথে কাজকরে। গুরুত্বপূর্ণ মুহূর্তে সংযুক্ত রাখে গেমারদের। ওয়াই-ফাই ও ডেটাচ্যানেলের এই সমন্বয়ের ফলে দুর্বল নেটওয়ার্কে ডেটাট্রান্সমিশনেরগতিবাড়ে। এতে ব্যবহারকারীরা কোনোল্যাগছাড়াইভিডিও স্ট্রিমিংবা গেমিংচালিয়ে যেতেপারেন।

বাংলাদেশের স্মার্টফোনবাজারেনতুনএকটি স্মার্টফোনএসেছে, যাব্যবহারকারীদের একইসাথে ওয়াই-ফাই ও মোবাইল ডেটাব্যবহারেরসুবিধা দেয়। গেমিং জগতে চমৎকার এই সংযোজনহলোইনফিনিক্স হট ৩০।
শক্তিশালী হেলিও জি৮৮ প্রসেসরের সাথে সর্বোচ্চ ২.০ গিগাহার্জ-এর দু’টি শক্তিশালী এআরএম কর্টেক্স-এ৭৫ কোরদিয়েগঠিত ৮-কোরআর্কিটেকচারডিজাইননিয়ে তৈরিহয়েছেইনফিনিক্স হট ৩০। এই স্মার্টফোনেআছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংসহ ৫,০০০ এমএএইচব্যাটারি, ১০৮০পি হাই রেজোলিউশনসম্পন্ন ৬.৭৮ ইঞ্চিস্ক্রিন, ৯০ হার্জ রিফ্রেশ রেটএবং ২৭০ হার্জ টাচস্যাম্পলিং রেট। আরওআছেডুয়েলস্পিকারডিজাইনএবংডিটিএস প্রযুক্তি, যারফলে গেমিং ও ভিডিও স্ট্রিমিংয়েব্যবহারকারীরাপাবেন থ্রিডিসারাউন্ডসাউন্ডইফেক্ট।

এই স্মার্টফোনেআছে এফ১.৬ অ্যাপারচারসম্পন্ন ৫০-মেগাপিক্সেল মেইনক্যামেরা লেন্স, ৮ মেগাপিক্সেল ফ্রন্টক্যামেরাএবংনাইটফটোগ্রাফির জন্য বিভিন্নধরনেরফিল্টার স্টাইল। ১৪,৯৯৯ টাকা (৪+১২৮ জিবি) এবং ১৭,৪৯৯ টাকায় (৮+১২৮ জিবি) পাওয়াযাচ্ছেইনফিনিক্স হট ৩০। সবশেষেবলাযায়, আজকের এই দ্রুতপরিবর্তনশীলবিশ্বে অত্যাধুনিক প্রযুক্তি সাথে নিয়ে গেমিংহয়ে ওঠছে আরওনিরবচ্ছিন্ন, আরওপ্রাণবন্ত। এখননিজেদের সুবিধা, অভিজ্ঞতা ও কার্যকরিতারদিকটিবিবেচনাকরে গেমাররইঠিককরবেন, তারা কী বেছে নেবেন।