গাজীপুরে একটি চলন্ত ট্রেনের (ব্রহ্মপুত্র এক্সপ্রেস) সঙ্গে ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় অপর একটি ট্রেন (লালমনি এক্সপ্রেস) চালকের দক্ষতার কারনে অল্পের জন্য বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। এঘটনায় প্রায় সোয়া দুই ঘন্টা ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের (উত্তরবঙ্গের) সকল ট্রেন চলাচল বন্ধ ছিল। মঙ্গলবার রাতে মহানগরীর সদর থানাধীন সামন্তপুর রেলক্রসিং এলাকায় ঢাকা-ময়মনসিংহ রেলরুটে এ ঘটনা ঘটে।

জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশনের স্টেশন মাস্টার মোঃ হানিফ আলী জানান, মঙ্গলবার রাত পৌণে ৮টার দিকে একটি ট্রাক গাজীপুর মহানগরীর জয়দেবপুর স্টেশনের পার্শ্ববর্তী সামন্তপুর রেলক্রসিং এলাকা দিয়ে ঢাকা-ময়মনসিংহ রেলরুট পার হচ্ছিল। এসময় আপ লাইন দিয়ে ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী ব্রহ্মপূত্র এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ট্রাকটির সংঘর্ষ হয়। ট্রেনের ধাক্কায় ট্রাকটি ছিটকে আপ ও ডাউন উভয় লাইনের উপর আড়াআড়িভাবে পড়ে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। তবে ব্রহ্মপূত্র এক্সপ্রেস ট্রেনটি ঘটনাস্থল ত্যাগ করে গন্তব্যের দিকে চলে যায়। এদিকে প্রায় একই সময় ঢাকাগামী অপর একটি ট্রেন (লালমনি এক্সপ্রেস) জয়দেবপুর স্টেশন ত্যাগ করে। ট্রেনটি ঘটনাস্থলের কাছে পৌছলে রেললাইনের উপর ট্রাকটিকে পড়ে থাকতে দেখে চালক দক্ষতার সঙ্গে ব্রেক কষে ট্রেনটি থামিয়ে ফেলেন। ফলে অল্পের জন্য আরো একটি বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পায় লালমনি এক্সপ্রেস ট্রেন ও যাত্রীরা। এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তর বঙ্গের সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় জয়দেবপুর স্টেশনে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস, তুরাগ এক্সপ্রেস ও তিস্তা এক্সপ্রেস ট্রেন এবং ধীরাশ্রম স্টেশনে চিত্রা এক্সপ্রেস টেন আটকা পড়ে।

জয়দেবপুর স্টেশন পুলিশ ফাঁড়ির এসআই শহীদুল্লাহ জানান, খবর পেয়ে পুলিশ ও রেলওয়ের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ রেকারের মাধ্যমে দূর্ঘটনা কবলিত ট্রাকটিকে সরিয়ে নিলে প্রায় সোয়া দুই ঘন্টা পর রাত ১০টার দিকে ওই রুটে পুনঃরায় ট্রেন চলাচল শুরু হয়। পুলিশ ট্রাকটি আটক করলেও ট্রাকের চালক ও হেলপার পালিয়ে গেছে। তবে এঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায় নি। ট্রেনের ধাক্কায় ট্রাকটি ক্ষতিগ্রস্থ হয়েছে। ট্রাকটি ধীরাশ্রম থেকে সামন্তপুরের দিকে যাচ্ছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।