গাজীপুরে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা সুন্দরবন কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানের পেছনে ট্রাকের ধাক্কায় ওই কাভার্ডভ্যানের চালক নিহত এবং ট্রাকের চালক গুরুতর আহত হয়েছে। সোমবার ভোরে মহানগরীর বাসন থানাধীন মোগরখাল এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে।

নিহত কাভার্ডভ্যানের চালক মিজানুর রহমান (৩৪) ভোলা জেলার শশীভ’ষণ থানার ওমরাবাজ এলাকার শামসুল হকের ছেলে। এ ঘটনায় আহত ট্রাক চালক জান মাহমুদ ওরফে জানু (৪০) এর বাড়ি সিরাজগঞ্জে।

জিএমপি’র বাসন থানার এসআই মোহাম্মদ আলী ও স্থানীয়রা জানান, নেত্রকোনা থেকে ঢাকাগামী সুন্দরবন কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানটি মোগরখাল এলাকার কলম্বিয়া গার্মেন্টস সংলগ্ন মহাসড়কের পাশে দাঁড় করিয়ে মেরামতের কাজ করছিলেন চালক মিজানুর রহমান। এসময় একইদিকে গামী অপর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পেছন থেকে চালক মিজানুর রহমানসহ ওই কাভার্ডভ্যানটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই কাভার্ডভ্যানের চালক নিহত ও ট্রাকের চালক গুরুতর আহত হয়। এ ঘটনায় ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় হতাহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় এবং গাড়ি দু’টি জব্দ করে। পরে আহত ট্রাক চালককে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, চলন্ত অবস্থায় ট্রাক চালক ঘুমিয়ে পড়ায় এ দূর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।