খুলনার পাইকগাছা আদালতের এজলাস কক্ষে অগ্নিকান্ডের ঘটেছে। পুলিশের ধারণা স্বাভাবিক কর্মকান্ড বিঘ্নিত করার জন্য দূর্বৃত্তরা এই নাশকতা করা হয়েছে।

আজ ১৩ ডিসেম্বর বুৃধবার ভোরে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই আগুনে এজলাসকক্ষে আসামিদের কাঠগড়া ও আইনজীবীদের বসার জায়গা পুড়ে যায়।

পুলিশ ও স্থানীয়রা জানান, ভোরের দিকে মুসল্লীরা মসজিদে নামাজে যাওয়ার সময় পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আগুন দেখতে পান। তারা আদালতে সংশ্লিষ্টদের খবর দেন। আদালতের লোকজনসহ সকলে মিলে আগুন নিয়ন্ত্রণে আনেন। সুত্র জানায়, এজলাস কক্ষের আসামিদের কাঠগড়া ও আইনজীবীদের বসার সোফায় আগুন লাগে।
ঘটনা জানার পর স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনার পর আদালতপাড়ায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়ন করা হয়েছে।

খুলনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাঈদুর রহমান এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পাইকগাছায় আদালতের এজলাসকক্ষে অগ্নিকান্ড ঘটেছে। প্রাথমিক ভাবে মনে হচ্ছ, বাইরে থেকে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। নাশকতার উদ্দেশ্যে দূর্বৃত্তরা আগুন দিয়ে বিচারালয়ের স্বাভাবিক কার্যক্রম ব্যহত করার চেষ্টা করছে বলে প্রাথমিক ভাবে ধারণা।