গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের ভাওয়াল রেল স্টেশনে ট্রেনের ৭ বগি লাইনচ্যুত হয়েছে। এই নাশকতা মূলক দূর্ঘটনায় ১ জন নিহত ও ট্রেন চালকসহ প্রায় ২০ জন কমবেশি আহত এবং অর্ধশাতিক অসুস্থ্য হয়েছেন। ওই সড়কে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
বুধবার (১৩ ডিসেম্বর) ভোররাত ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
নিহত যাত্রীর নাম মো. আসলাম মিয়া (৪৫)। তার বাড়ি ময়মনসিংহের গফরগাঁও এলাকায়। কমবেশি ২০ জন আহত হয়েছে। স্থানীয় বাসিন্দারা আহত যাত্রীদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার হানিফ আলী বলেন, বুধবার ভোররাত চারটা থেকে সোয়া চারটার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেক্স ট্রেন। কিছুদুর যাওয়ার পরপরই বিকট ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।

লাইনচ্যুত ট্রেনের বগি গুলো ধানক্ষেতে পড়ে আছে। দুর্বৃত্তরা রেল লাইন কেটে ফেলায় এমন নির্মম দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানান। এখনো জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কে রেল চলাচল বন্ধ রয়েছে। দমকল বাহিনী ও রিলিফ ট্রেন উদ্ধার করা চালাচ্ছে।

জেলা প্রশাসন ৫ সদস্য ও রেল কর্তৃপক্ষ ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।আইন শৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন। সটিক কারণ অনুসন্ধান করছে।