নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম” এর অন্যতম সদস্য সেকশন চীফ রমিজুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। তাকে গাজীপুর মহানগরীর রাজেন্দ্রপুর চৌরাস্তা এলাকায থেকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ রানা শুক্রবার রাত ৮টায় গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতার রমিজুল ইসলাম শরীয়তপুরের মৃত শহীদ প্রমানিকের ছেলে। সে ওই সংগঠনের সাভার, আশুলিয়া, মানিকগঞ্জ, গাজীপুর ও ময়মনসিংহ অঞ্চলের অন্যতম সদস্য।

সহকারী পুলিশ সুপার (এএসপি) পারভেজ রানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর সদস্যরা গাজীপুরের মেট্রো সদর থানার রাজেন্দ্রপুর এলাকায় শুক্রবার ভোর রাত সোয়া ৩ টার দিকে অভিযান চালায়। এসময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর অন্যতম সদস্য রমিজুল ইসলামকে গ্রেফতার করে। এসময় তার কাছ একটি ল্যাপটপ, ০২ টি মোবাইল ফোন, ০৫ টি সীম কার্ড, ০৪ টি নিষিদ্ধ বই এবং ০৪ টি জঙ্গি বিষয়ক লিফলেট উদ্ধার করা হয়। রাজেন্দ্রপুর চৌরাস্তায় তার মালিকানাধীন ইসলাম ফার্মেসির আড়ালে বিভিন্ন পন্থায় সে সংগঠনের বিভিন্ন মাধ্যম হতে সংগঠন পরিচালনার জন্য অর্থ লেনদেন করতো।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম” এর অন্যতম সদস্য বলে স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে আরও জানায়, সে সংগঠনের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে উগ্রবাদে উদ্ধুদ্ধ হয়ে “আনসার আল ইসলাম” এ যোগদান করে দাওয়াতী কার্যক্রম পরিচালনা করতো। সে সংগঠনের ঢাকা ও ময়মনসিংহ জেলার প্রধান সেকশন চীফ। পূর্বে গ্রেফতারকৃত এ সংগঠনের অপর আসামী আশিকুর রহমানের সহযোগী। এছাড়াও বিভিন্ন সময়ে মসজিদ, বাসা বা বিভিন্ন স্থানে অন্যান্য সদস্যদের নিয়ে গোপন সভা করার কথা স্বীকার করে। গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।