গাজীপুরে কালীগঞ্জের খ্রীস্টান পল্লীতে কেক কেটে ও ফুল দিয়ে খ্রীস্ট ধর্মাবলম্বীদের সঙ্গে সোমবার বড়দিনের শুভেচ্ছা বিনিময় করে ভোট প্রার্থনা করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ আসনের নৌকা প্রতীকের প্রার্থী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এবং জেলা আওয়ামী লীগের সদস্য, সাবেক এমপি, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ডাকসুর সাবেক ভিপি ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রাথী আখতারউজ্জামান।

খ্রীস্টান ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান বড়দিন উপলক্ষে সোমবার (২৫ ডিসেম্বর) সকালে ওই দুই প্রার্থী নিজেদের নেতা-কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ধর্মপল্লীসহ উপজেলার পাঁচটি ধর্মপল্লীতে যান। এসময় তারা খ্রীস্টান নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন এবং ধর্মপল্লীর ফাদার ও খ্রীস্টান নেতৃবৃন্দকে নিয়ে কেটে কাটেন। তারা ধর্মপল্লীর ফাদার ও খ্রীস্টান নেতৃবৃন্দর সঙ্গে মত বিনিময় করেন এবং বিকেল পর্যন্ত এলাকায় গণসংযোগ করেন।

এসময় মেহের আফরোজ চুমকি এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে চাইলে এবং দেশকে বাঁচাতে হলে মুক্তিযুদ্ধের চেতনার সরকার গঠণ করতে আবারও নৌকা মার্কায় ভোট দিতে হবে।

অপরদিকে আখতারউজ্জামান বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। কাজেই বড়দিনের আনুষ্ঠানিকতাই আমাদের মূল দায়িত্ব নয়। খ্রীস্টান ধর্মাবলম্বীরা যেন সুন্দরভাবে বসবাস করতে পারে এবং তারা যেন নিজেদের কখনো সংখ্যালঘু মনে না করে সে ব্যাপারেও দৃষ্টি রাখতে হবে। তিনি এলাকার নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে বলেন, আমি গাজীপুর জেলা পরিষদে চেয়ারম্যান ও এ আসনে এমপি থাকাকালে এলাকার বিভিন্ন উন্নয়ন করেছি। যা থেকে বাদ পড়েননি কালীগঞ্জের খৃষ্টধর্মাবলম্বীরাও। এবার আমি বিজয়ী হলে এলাকার আরো উন্নয়ন করার প্রতিশ্রুতি দিচ্ছি। এজন্য ট্রাক প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা এএইচ এম কামরুল হাসান জানান, গাজীপুর-৫ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ দুইজন ছাড়াও আরো ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদন্দ্বিতা করছেন। অন্যরা হলেন জাতীয় পার্টির এমএম নিয়াজ উদ্দিন, বাংলাদেশ সুপ্রিম পার্টির উর্মি, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আমজাদ হোসেন, জাসদের মোহাম্মদ তরিকুল ইসলাম আকন্দ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র মো. আল আমিন এবং গণফোরামের প্রার্থী মো. সোহেল মিয়া।