রাজধানীর কদমতলীর দনিয়া এলাকায় নাজমুল সাকিব নিলয় (১৬) নামের এক স্কুলছাত্রের রহস্যজনক মৃত্যু হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত

নিলয় কুমিল্লার দাউদকান্দির মোবারক হোসেনের ছেলে। মা–বাবার সঙ্গে সে দনিয়া সরাই মসজিদ রোড এলাকায় থাকতো। নিহতের মা নাজনীন আক্তার বলেন, আমার ছেলে এ বছরের এসএসসি পরীক্ষার্থী ছিল। সে একে উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র। বিকাল সাড়ে ৪টার দিকে বন্ধুদের সঙ্গে নিলয় বেড়াতে যায়। সন্ধ্যার পরে তার বন্ধুরা তাকে মুমূর্ষু অবস্থায় বাসায় দিয়ে যায়। তারা জানায়, নিলয় ছাদ থেকে পড়ে গেছে। তবে তার শরীরে ছাদ থেকে পড়ে যাওয়ার কোনো চিহ্ন নেই। তার হাতে খামচির চিহ্ন, পিঠে আঘাতের চিহ্ন ও ঘাড় মটকানো দেখা গেছে। এরপর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জানায় আমার ছেলে আর বেঁচে নেই।

তিনি দাবি করেন, আমার ছেলেকে তারা বাইরে ঘোরার কথা বলে নিয়ে গিয়ে হত্যা করেছে। কোনো বন্ধু হাসপাতালে আসেনি। তাদের নাম ও পরিচয়ও আমি জানি না। তবে দেখলে চিনতে পারবো। চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো : বাচ্চু মিয়া স্কুল ছাত্র নিলয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে। নিহত কলেজ ছাত্র নিলয়ের সঙ্গে শুধু তার মা এবং খালা হাসপাতালে এসেছিলেন। কোনো বন্ধুবান্ধব আসেনি।

তিনি আরও জানান, নিলয় ছাদ থেকে পড়েছে না রাস্তা পার হতে গিয়ে আহত হয়েছে, তা জানা যায়নি। তবে তার পরিবার বলছে, বিষয়টির রহস্যজনক। তারা নিজেরাও ঘটনার বিষয়ে সঠিক কিছু জানেন না।