বিআরটি প্রকল্পের উড়াল সেতুর কাজের জন্য রাখা খোয়া ও বালুর মিশ্রণের স্তুপ থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার ওই প্রকল্পের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া এলাকা হতে ওই লাশ উদ্ধার করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানার ইন্সপেক্টর রফিকুল ইসলাম স্থানীয়দের বরাত দিয়ে জানান, মঙ্গলবার বিআরটি প্রকল্পের আওতায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া এলাকায় ঢাকা বাইপাস সড়কের ওপর নির্মিত ফ্লাইওভারের নিচে রাখা বালু ও খোয়ার কাজ করছিল শ্রমিকরা। শ্রমিকরা কাজ করার একপর্যায়ে বালু ও খোয়ার স্তুপ থেকে এক যুবকের লাশ বেরিয়ে আসে। এসময় শ্রমিকরা ভয় পেয়ে পুলিশকে জানায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার পুলিশ। আনুমানিক ৩৫ বছর বয়সের নিহত ওই যুবকের পরিচয় পাওয়া যায় নি। তবে লাশের পাশ থেকে একটি মোবাইল পাওয়া গেছে। যুবকটি মানসিক ভারসাম্যহীন ছিল। রাতে সে উড়াল সেতুর নীচে ওই স্থানে ঘুমিয়ে ছিল।

তিনি আরো জানান, বিআরটি প্রকল্পের আওতায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া ও চান্দনা চৌরাস্তা এলাকায় ফ্লাইওভার নির্মাণের কাজ চলমান রয়েছে। এজন্য প্রতিদিনই খোয়া বালু এনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া এলাকায় ঢাকা বাইপাস সড়কের ওপর নির্মিত ফ্লাইওভারের নিচে রাখা হয়। সোমবার রাতেও খোয়া-বালু সেখানে এনে স্তুপ করে রাখা হয়। বালি-খোয়ার মিশ্রণ লরি থেকে ঢেলে সেখানে রাখার সময় অন্ধকারে ঘুমন্ত যুবকটিকে দেখতে পায় নি শ্রমিকরা। ফলে ওই মিশ্রণের নীচে চাপা পড়ে তার মৃত্যু হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।