গাজীপুরে ১০৬ কেজি গাঁজা সহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১ এর স্পেশালাইজড কোম্পানীর পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে মাদক বিক্রির নগদ টাকা ও মোবাইল ফোন সহ মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়। বৃহস্পতিবার ওই কোম্পানির কোম্পানি কমান্ডার মেজর জুন্নুরাইন বিন আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলো- ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার বায়েক উত্তরপাড়া এলাকার মোঃ চারু মিয়ার ছেলে প্রাইভেট কার চালক আবুল বাশার (৩৯) এবং তার সহযোগী একই এলাকার শাহাজান মোল্লার ছেলে রাহিম মোল্লা (২০)।

র‌্যাব-১ এর ওই কর্মকর্তা জানান, বুধবার সন্ধ্যার পর গাঁজার একটি বড় চালান গাজীপুর হয়ে রাজশাহীর দিকে নিয়ে যাচ্ছে কয়েক মাদক ব্যবসায়ী। এ গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১ এর ওই ক্যাম্পের সদস্যরা নগরীর সদর থানাধীন পোড়াবাড়ীর উত্তর সালনা কাটার মাথায় একটি হোটেলের সামনে ময়মনসিংহ টু ঢাকাগামী মহাসড়কের উপর চেকপোস্ট বসিয়ে গাড়িতে তল্লাশি চালাতে থাকে। এসময় র‌্যাব সদস্যরা একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ১০৬ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করে। তাদের কাছ থেকে মাদক পরিবহন কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার, মাদক বিক্রির নগদ ১১,৯৭০ টাকা ও চারটি মোবাইল ফোন সহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। উদ্ধারকৃত গাঁজার মূল্য ১১ লাখ ৯০ হাজার টাকা।

তিনি আরো জানান, আটককৃতরা মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য।তারা দীর্ঘদিন যাবৎ হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়ীয়া জেলা হইতে অবৈধ মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে রাজশাহী সহ আশে-পাশের বিভিন্ন জেলায় পাইকারী মূল্যে ক্রয়-বিক্রয় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।