বাগেরহাট থেকে রুহুল আমিন বাবু : দ্বিতীয় ধাপে বাগেরহাটের তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দু’টিতে নতুন মুখ বিজয়ী হয়েছেন। অপর একটিতে বর্তমান চেয়ারম্যান পূণঃনির্বাচিত হয়েছেন। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়।

মঙ্গলবার গভীর রাতে বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও এই নির্বাচনের রিটার্নীং কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস বেসরকারি এই ফলাফল ঘোষণা করেন।

ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক (সদ্য স্থগিত হওয়া কমিটি) সেখ ওয়াহিদুজ্জামান বাবু মোটর সাইকেল প্রতীকে ৪৬ হাজার ৬ শত ৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী স্বপন কুমার দাশ পেয়েছেন ২৯ হাজার ৭ শত ৭৭ ভোট। স্বপন দাশ ফকিরহাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সিটিং উপজেলা চেয়ারম্যান।

চিতলমারী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে সাবেক উপজেলা যুবলীগের সভাপতি আবু জাফার মো. আলমগীর হোসেন দোয়াত কলম প্রতীকে ৩৬ হাজার এক শ’ ১১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান অশোক কুমার বড়াল মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৮ শত ৫৭ ভোট।

মোল্লাহাট উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শাহীনুল আলম ছানা দোয়াত কলম প্রতীকে ২৯ হাজার ৯ শত তিন ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগ কর্মী শেখ নাসির উদ্দিন আনারস প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৯৫৪ ভোট।

রিটার্নীং কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস জানান, ফকিরহাটে ভোটের হার ছিল ৬২.৬০%, চিতলমারীতে ৫৩.৮৮% এবং মোল্লাহাটে ৪৫.২৮%।