Thakurgaon Pic

দৈনিকবার্তা-ঠাকুরগাঁও, ০১ মার্চ: পানিসম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এম.পি বলেছেন, এ বছরের মধ্যে বাংলাদেশে ১৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন করা হবে। আর এই বিদ্যুৎ উৎপন্ন করা হলে বাংলাদেশে কোন বিদ্যুতের ঘটতি থাকবেনা।তিনি আজ রোববার সকালে সদর উপজেলার রায়পুর ইউনিয়নের শিহিপুর পন্থাপাড়া গ্রামে পল¬ী বিদ্যুতের নতুন লাইন সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন।

এছাড়াও বক্তব্য দেন, ঠাকুরগাঁও পল¬ী বিদ্যুৎ সমিতির ডিজিএম লুৎফর রহমান সরকার প্রমুখ।রমেশ চন্দ্র সেন আরো বলেন, গত ৫ বছরে আওয়ামী লীগ সরকার বাংলাদেশে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন করতে সক্ষম হয়েছে। যা বিএনপি আমলে কোনদিনও সম্ভব হয়নি। তিনি বলেন, বিগত ৪০ বছরে বাংলাদেশে যা কাজ হয়নি বর্তমান সরকার ৫/৬ বছরে তাঁর চেয়ে দ্বিগুন কাজ করেছে। বর্তমান সরকার মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে। যত ধরনের সুযোগ সুবিধা রয়েছে তা মানুষের মাঝে দেওয়া হচ্ছে।তিনি আরো বলেন, গত ৫৪ দিন থেকে যারা হরতার-অবরোধের নামে যে নাশকতামুলক কর্মসূচি দিচ্ছে। তাঁরা তো কোন বিরোধী দল নয়।

তিনি এই নাশকতামুলক কর্মসূচি বন্ধ করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।পল¬ী বিদ্যুতের নতুন লাইন সংযোগ উদ্বোধন অনুষ্ঠান শেষে রমেশ চন্দ্র সেন এম.পি ঠাকুরগাঁও ডুয়েল গেজ রেল লাইন নির্মাণের কাজ পরিদর্শন করেন।উলে¬খ্য, সদর উপজেলার রায়পুর ইউনিয়নের শিহিপুর পন্থাপাড়া গ্রামে আবাসিক ৩৬টি পরিবার ও বাণিজ্যিকভাবে ১টি প্রতিষ্ঠানের মাঝে ঠাকুরগাঁও পল¬ী বিদ্যুৎ ৫ লক্ষ ২৮ হাজার টাকা ব্যয়ে ৩ বৎসর মেয়াদি ৩’শ ৩৩ কিলোমিটার বিদ্যুৎ সংযোগ প্রদান করেন।