%e0%a6%ae%e0%a7%8b%e0%a6%b8%e0%a6%be%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a6%e0%a7%87%e0%a6%95

টেস্ট অভিষেকের অপেক্ষায় মোসাদ্দেকসফরকারী ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে জায়গা পেয়েছেন টাইগার তরুণ তুর্কি মোসাদ্দেক হোসেন সৈকত। তাইতো টি-২০ এবং ওয়ানডেতে অভিষেকের পর এবার টেস্ট ক্যাপ মাথায় তোলার অপেক্ষায় ২০ বছর বয়সী এ ডানহাতি অলরাউন্ডার। টেস্ট দলে ডাক পেয়ে রোমাঞ্চিত মোসাদ্দেক অনুপ্রেরণা পাচ্ছেন অভিষেক টেস্টে সাব্বির রহমানের দুর্দান্ত ব্যাটিং দেখে।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে অভিষিক্ত সাব্বির দ্বিতীয় ইনিংসে ৬৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেন। কঠিনতম উইকেটে নিজস্ব স্টাইলে ব্যাট চালিয়ে চাপে রাখেন ইংলিশ বোলারদের। তাইতো সাব্বিরের সংগ্রামী ওই ইনিংসটিতে অনুপ্রেরণা খুঁজে পেয়েছেন মোসাদ্দেক। ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকানো মোসাদ্দেক নিজের উপর বিশ্বাস রাখছেন সুযোগ পেলে ভালো কিছু করার।মোসাদ্দেক জানালেন, আমি ফিল করি, ব্যাটিং স্টাইল বা স্ট্রাইক রেট ধরতে গেলে সাব্বির আর আমার একই রকম। এর আগে জাতীয় লিগে ভালো খেলেছি। লংগার ভার্সন ম্যাচ কিভাবে খেলা লাগে আমার মোটামুটি জানা। সাব্বির যদি অমন কঠিন উইকেটে স্বাচ্ছন্দ্যে থেকে এত ভালো খেলতে পারে সুযোগ পেলে আমি কেন পারবো না।

মোসাদ্দেক আরো বলেন, ‘আমার লক্ষ্য হলো নিজের খেলাটা খেলার। টেস্ট খেলা, এখানে বলতে পারবো না ম্যাচ জিতিয়ে দেব। লক্ষ্য থাকবে আমি যেমন ব্যাটিং করি সেটা করা। লম্বা সময় ব্যাটিং করার চেষ্টা করবো। পরিস্থিতি যে রকম থাকবে সেভাবে ব্যাটিং করার চেষ্টা করবো। আমি ফিল করি উইকেটে যদি সেট হতে পারি, আমি আমার স্বাভাবিক খেলাটা খেলতে পারি, তাহলে ভালো কিছুই হবে।’
কম্বিনেশনের কারণে নিচের দিকে ব্যাটিং করতেও আপত্তি নেই বলেই জানালেন এ ডানহাতি ব্যাটসম্যান। আসলে গত প্রিমিয়ার লিগ শেষ করার পর আমি নিজেও মানিয়ে নিয়েছি যে জাতীয় দলে খেললে নিচে ব্যাটিং করা লাগবে। আমি সেটার জন্য প্রস্তুত। যে কোনো পজিশনে ব্যাটিং করার জন্য আমি প্রস্তুত সেটা একেবারে নিচে হোক আর উপরেই হোক। এটা নিয়ে আমি চিন্তা করছি না। ব্যাটিং নিয়েই কেবল চিন্তা করছি।