rijvi_70685ঢাকা, ১৯ ফেব্রুয়ারি: উপজেলা পরিষদ নির্বাচনে গণহারে কেন্দ্র দখল, জালভোট ও বিএনপির সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছে বিএনপি। বুধবার সকাল সোয়া ১১টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম-মহাসচিব রুহুল কবির আহমেদ রিজভী এ অভিযোগ করেন।
রিজভী বলেন, শুধু কেন্দ্র দখল বা এজেন্ট বের করে দেয়াই নয়, সরকারী দল ভোটের ফলাফল পাল্টে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি বলেন, ভোট গ্রহণের সকালেই আমাদের আশঙ্কা সত্য হতে চলেছে। সারা দেশে সরকার দলীয় ক্যাডাররা গণহারে কেন্দ্র দখল করে আমাদের প্রার্থীদের এজেন্টদের বের করে দিচ্ছে। মানুষকে ভোট কেন্দ্রে আসতে দেয়া হচ্ছে না। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ক্ষমতাসীনরা এসব কর্মকান্ড করছে বলেও তিনি অভিযোগ করেন।
বিএনপি নেতা জানান, বগুড়া, শরীয়তপুর, মানিকগঞ্জ, গাজীপুর, জামালপুর, ঝিনাইদহ, বরিশাল, মেহেরপুর, সিরাজগঞ্জ, ভোলাসহ বিভিন্ন উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হচ্ছে। অনেককে আটকও করা হচ্ছে।
তিনি বলেন, আমরা জানতে পেরেছি ভোটকেন্দ্রে ভোট গণনা না করে ইউএনও অফিসে গণনা করা হবে। এমন অবস্থার পরেও নির্বাচন কমিশন মুখ বন্ধ করে রেখেছে। এতে আমাদের সন্দেহ হচ্ছে ভোটের ফলাফলই পাল্টে দেয়া হবে।
রিজভী বলেন, প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব নিজের অধীনে রেখে যৌথবাহিনী দিয়ে বিরোধী মতের নেতাকর্মীদের হত্যা-গুম করছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খাইরুল কবির খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।