2আসন্ন লোকসভাকে সামনে রেখে নির্বাচনী প্রচারে নেমে ভারতের রাজধানী দিল্লিতে রোড শো করার সময় লাঞ্ছনার শিকার হয়েছেন আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল। ডিম-কালি, চড়-থাপ্পড়—এর সব কিছুই ‘হজম’ করতে হল কেজরীবালকে। শুক্রবার দিল্লিতে একটি রোড শো করার সময়ে এক ব্যক্তি ঘুষি মারেন অরবিন্দকে। পরে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। খবর আনন্দবাজার পত্রিকার।
এ দিন সকালে দক্ষিণ দিল্লির দক্ষিণপুরি এলাকায় নির্বাচনী প্রচার সারছিলেন অরবিন্দসহ আপের অন্য নেতারা। সমর্থকদের সঙ্গে হাত মেলানোর সময়ে আচমকাই তাঁর পিঠে ঘুষি মারেন এক ব্যক্তি। এর পর অরবিন্দকে চড়-ও মারতে যান অভিযুক্ত। ঘটনার আকস্মিকতা কাটিয়ে উঠে অভিযুক্তকে ধরে ফেলেন আপের সমর্থকরা। মারতে মারতেই তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।
সমর্থকদের শান্ত থাকার আর্জি জানিয়ে অরবিন্দ বলেন, কিছু লোক যে কোনও মূল্যে প্রধানমন্ত্রী হতে চাইছেন। তারা যা খুশি করুক। আমরা কোনও প্ররোচনায় পা দেব না। যে দিন আমরা হিংসার আশ্রয় নেব, সে দিনই এই আন্দোলন শেষ হবে।
কেজরীবালের উপর হামলার ঘটনা অবশ্য নতুন নয়। কিছু দিন আগে চণ্ডীগড়ে নির্বাচনী প্রচারের সময়ে তাঁকে চড় মারেন এক ব্যক্তি। বারাণসিতে রোড শো করার সময়েও তাঁর  দিকে ডিম ছোড়া হয়। তবে এত কিছুর পরেও ‘দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন’ যে তিনি চালিয়ে যাবেন তা স্পষ্ট করে দিয়েছেন অরবিন্দ।