2
সাংবাদিককে পেটানোর প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের এমপি আব্দুল ওদুদ কর্তৃক সাংবাদিক পেটানোর প্রতিবাদে শুক্রবার সকালে মানববন্ধন ও সমাবেশ করেছে জেলার সাংবাদিকরা। সকাল সাড়ে ১০টার সময় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে চাঁপাইনবাবগঞ্জ সাংবাদিক সমাজের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন পালন করেন। মানববন্ধন কর্মসূচী শেষে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিক সমাজের এক সভায় আগামী ১৯ এপ্রিল সাংবাদিক সমাবেশের সিদ্ধান্ত নেয় হয়।
মানববন্ধনে চাঁপাইনবাবগঞ্জ  প্রেসক্লাব, জেলা প্রেসক্লাব, নাচোল প্রেসক্লাব, নাচোল উপজেলা প্রেসক্লাব, শিবগঞ্জ প্রেসক্লাব, ভোলাহাট প্রেসক্লাব ও ভোলাহাট উপজেলা প্রেসক্রাবের সদস্যরা  ছাড়াও বিভিন্ন  শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
মানববন্ধনে বক্তারা ঘোষণা করেন সাংবাদিককে পেটানোর ঘটনায় এমপি আব্দুল ওদুদ নিঃশর্ত ক্ষমা না চাইলে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে। পাশাপাশি তার সকল সংবাদ বর্জন অব্যাহত থাকবে।
বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (বিদ্যালয়) দেবেশ সরকার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফুল হকের বিভিন্ন অনিয়মের তদন্ত করতে আসেন। এসময় সংবাদ সংগ্রহের জন্য দৈনিক যুগান্তর, আরটিভি ও বিটিভির স্থানীয় প্রতিনিধি এমরান ফারুক মাসুম ওই দপ্তরে যান। এর কিছুক্ষণ পর চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের এমপি আব্দুল ওদুদ সেখানে পৌছান এবং সাংবাদিক এমরান ফারুক মাসুমকে দেখে উত্তেজিত হয়ে তর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে এমপি আব্দুল ওদুদ ও তাঁর ক্যাডার জেম  সাংবাদিক মাসুমকে অকথ্য ভাষায় গালিগালাজসহ, কিল,ঘুষি ,লাথি ও থাপ্পর মেরে শারিরীকভাবে লাঞ্ছিত করেন।
এদিকে এমপি আব্দুল ওদুদ কর্তৃক সাংবাদিক সাংবাদিক এমরান ফারুক মাসুমকে শারীরিকভাবে লাঞ্ছিত করার বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ রাতে  সদর মডেল থানায় সাংবাদিকরা জিডি করার জন্য গেলে ওসি মোঃ জসিম উদ্দিন গভীর রাত পর্যন্ত  থানায় বসিয়ে রাখেন। এপর্যায়ে  মোবাইল ফোনে তিনি সাংবাদিকদের জানান, তিনি বাইরে রয়েছেন জিডির কপি ডিউটি অফিসারে কাছে রেখে যাওয়ার জন্য বলেন। কিন্তু আজ  শুক্রবারও জিডিটি রেকড করেনি থানা পুলিশ।