3দৈনিক বার্তা: নৗপরিবহন মন্ত্রী ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি শাজাহান খান বলেছেন,বেগম খালেদা জিয়া এবং তার ছেলে অর্ধ শিক্ষিত। তাদের কথার উত্তর দেয়া সমীচিন নয় ।তিনি বলেন, ইতিহাস সম্পর্কে বেগম জিয়া ও তার ছেলের কোন জ্ঞান নেই। অর্ধশিক্ষিত ব্যক্তিরা অত্যন্ত ভয়ঙ্কর হয়। বেগম জিয়ার ভয়ঙ্কর ছেলে ইতিহাসের পন্ডিত হতে চায়।

মন্ত্রী  রোববার বঙ্গবন্ধু এভিনিউর মুক্তিযুদ্ধ ফ্রন্ট কার্যালয়ে সম্মিলিত মুক্তিযুদ্ধ প্রজন্ম ফ্রন্ট আয়োজিত  জেগে ওঠো হে তরুণ যুবা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।স্বাধীনতার ঘোষণা, বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট ও জাতিরজনককে নিয়ে খালেদা-তারেকের বিকারগ্রস্ত নির্লজ মিথ্যাচার এবং দেশ বিরোধী গভীর ষড়যন্ত্রের বিরুদ্ধে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ প্রজন্ম ফ্রন্টের সভাপতি এ জেড এম খায়রুল হুদা। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ফ্রন্টের চেয়ারম্যান ইসমত কাদির গামা, মুক্তিযোদ্ধা ফ্রন্টের মহাসচিব মাহবুব আলম চৌধুরী, যুগ্ম মহাসচিব ্আলহাজ্ব লাল মাহমুদ মিয়া, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের মহা সচিব ওসমান আলী, আওয়ামী প্রজন্ম লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন খানম প্রমূখ।

শাজাহান খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে কটুক্তি করে বেগম জিয়া ও তার ছেলে দুজনই উন্মাদ হয়ে গেছে। বঙ্গবন্ধু সম্পর্কে বেগম জিয়ার ছেলের উক্তি অর্বাচিনের মতো।

তিনি বলেন, চক্রান্তের মধ্যে দিয়ে বিএনপি এবং মরহুম জিয়ার জন্ম। চক্রান্তকারীরা ইতিহাস বিকৃতি ছাড়া আর কি করবে।তিনি আরো বলেন, বেগম জিয়া এখন উপলদ্ধি করতে পেরেছেন নির্বাচনের বিকল্প নেই। তাই তিনি এখন নির্বাচন নিয়ে সংলাপে বসতে চান।

নি শাজাহান খান বলেন, সন্ত্রাসী কর্মকান্ড করে ক্ষমতায় যাওয়া যায় এ রকম ইতিহাস পৃথিবীতে নেই। বেগম জিয়া আন্দোলনের নামে মানুষ হত্যা এবং ভাংচুর করে ক্ষমতায় যেতে চেয়েছিলেন। সে আশা নিরাশায় পরিণত হয়েছে।