2দৈনিক বার্তা: সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ও বিপরীতমুখী একতা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দু’জন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছেন। এ সময় ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়েছে। ঘটনার পর থেকে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
নিহতরা হলেন, নাটোর জেলার হরিশপুর গ্রামের আলতাফ হোসেন ও লালমনিরহাটের মজিবর রহমান। গুরুতর আহতদের উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উল্লাপাড়া ২০-শয্যা হাসপাতাল, সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল, বগুড়া হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
রেলওয়ে সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি রোববার ভোররাত ৪টার দিকে উল্লাপাড়া স্টেশনে এসে দাঁড়ায়। অপরদিকে দিনাজপুর থেকে ঢাকা অভিমুখে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেনটি সিগন্যাল ভুল করে একই লাইনে ঢুকে পড়ে। এ সময় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই দু’জন নিহত হন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে উদ্ধারকারীরা আশঙ্কা প্রকাশ করেছেন।
খবর পেয়ে, ফায়ার সার্ভিস, পুলিশসহ এলাকাবাসী হতাহতদের উদ্ধার করে। ঘটনার পর থেকেই সিরাজগঞ্জের জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার এস এম এমরান হোসেন, রেলওয়ে কর্মকর্তাসহ উর্ধতন কর্মকর্তারা উদ্ধার কাজ তদারক করছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার কাজ চলছিলো। তবে এ রুটে ট্রেন চলাচল কখন পুনরায় শুরু করা সম্ভব হবে তা কেউ নিশ্চিত করতে পারেননি রেলওয়ে কর্তৃপক্ষ।