3দৈনিক বার্তা:  রাজধানীর তেজগাঁও এলাকায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবির কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। বুধবার সকাল ৮টায় এ ঘটনা ঘটে।
ভারতকে বিদ্যুৎ করিডোর দেয়ার প্রতিবাদে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী জামায়াতের তেজগাঁও শাখা সকালে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলের খবর পেয়ে পুলিশ মিছিলকারীদের ধাওয়া ও লাঠিচার্জ শুরু করে। এসময় মিছিলকারীদের লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানায়, জামায়াতের মিছিলে বাধা ও লাঠিচার্জের পর একপর্যায়ে অতিরিক্ত পুলিশ এসে জামায়াত-শিবিরের কর্মীদের ওপর টিয়ারসেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়। জবাবে পুলিশকে ইটপাটকেল ছুঁড়ে মারে মিছিলকারীরা। এতে উভয়পক্ষে বেশ কিছু সময় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এঘটনায় পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।
নাম প্রকাশ না করার শর্তে তেজগাঁও জামায়াতের দায়িত্বশীল এক নেতা জানান, দেশের স্বার্থ বিবেচনায় ভারতকে বিদ্যুৎ করিডোর দেয়ার প্রতিবাদে পূর্ব ঘোষিত কর্মসূচি আমরা পালন করছি। কিন্তু পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা, লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে।
তিনি আরো জানান, এসময় তাদের কয়েকজন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে ও তাদের মোবাইল ছিনিয়ে নিয়েছে।
অবশ্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, মিছিল থেকে নাশকতার আশঙ্কায় তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে। তবে এসময় কাউকে আটক করা হয়নি বলেও তিনি জানান।