?????????????????????????????????????মোস্তাফিজুর রহমান টিটু/দৈনিক বার্তা : গাজীপুরে মঙ্গলবার কার্ভাডভ্যান ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে শিশু ও চালকসহ ৩ জন নিহত ও অন্তত: ১৫ জন আহত হয়েছে। নিহতরা হলো- ঠাকুরগাঁও জেলা সদরের জমিদার পাড়া এলাকার নবদীপের স্ত্রী গীতা রাণী রায় (৫৫) ও তার ভাতিজী একই এলাকার ধনঞ্জয়ের শিশু কন্যা যুথী (৮ মাস) এবং লেগুনার চালক ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার বাগবাকিমুন গ্রামের হাসমত আলীর ছেলে কালু মিয়া (২৫)। এ ঘটনায় ধনঞ্জয়ের স্ত্রী মৌমিতাও আহত হয়েছে।

নাওজোড় হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই আলতাফ হোসেন ও হাসপাতাল সূত্র জানায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুর মহানগরের দক্ষিণ সালনা এলাকায় মঙ্গলবার সকাল পৌণে ৮টার দিকে চান্দনা চৌরাস্তা থেকে সালনাগামী যাত্রীবাহী একটি লেগুনার সঙ্গে বিপরীতদিক থেকে আসা একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনাটি দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনায় লেগুনার চালক ঘটনাস্থলেই নিহত এবং নারী শিশুসহ লেগুনার অন্তত: ১৭ যাত্রী আহত হয়। এলাকাবাসি আহতদের উদ্ধার করে গাজীপুর সদর হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক গীতা রাণীকে মৃত ঘোষণা করেন এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় শিশু যুথি মারা যায়। দুর্ঘটনায় গুরুতর আহত গাজীপুরের মনিপুর এলাকার আজিজুল হক (২৭), মোহাম্মদ আলী (৬০), ফজলুল হক (২৬) হাফিজুর ইসলাম (২৬) ও সাইনবোর্ড এলাকার শাহিন (৩৬), কুড়িগ্রামের নাগেশ্বর এলাকার হালিমা (২৬) সহ ৭জনকে আশংকাজনক অবস্থায় গাজীপুর সদর হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া আহত গাজীপুরের মনিপুর এলাকার সালমান (২১), মিনা (৩৫), মৌমিতা (৩৫), জামান (৩৬), আনিছুর (৩৫), তোফাজ্জল (২১), রফিক (৬০) ও শরিফকে (৭) গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ দূর্ঘটনা কবলিত গাড়ি দু’টি আটক করলেও কাভার্ডভ্যানের চালক পালিয়ে গেছে। দূর্ঘটনায় হতাহতরা সবাই লেগুনার যাত্রী।

এদিকে দুর্ঘটনার কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দেড় ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে উভয় দিকে যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে মহাসড়ক থেকে দুর্ঘটনাকবলিত গাড়ি সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।