1দৈনিক বার্তা : নিজের পদত্যাগের সিদ্ধান্তে অনড় জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ শেন জার্গেনসেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুরোধ সত্ত্বেও সিদ্ধান্ত পাল্টালেন না শেন। জানিয়ে দিয়েছেন তিনি জুন পর্যন্ত জাতীয় ক্রিকেট দলের কোচ হিসাবে আছেন। এরপর আর তিনি কোচের দায়িত্ব পালন করবেন না।

সোমবার দুপুরে বিসিবি বোর্ড সভাপতি ও পরিচালকদের সঙ্গে বৈঠক শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

জাতীয় ক্রিকেট দলের টানা ব্যর্থতার (শ্রীলঙ্কা সিরিজ, এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপ) পর বিভিন্ন মিডিয়াতে বিসিবির একাধিক পরিচালক শেনকে নিয়ে অনেক কিছু বলেছেন। এরপর শেন ছুটিতে অস্ট্রেলিয়াতে ফিরে যান।পরে দেশে বসেই শেন জার্গেনসেন ই- মেইলে বিসিবির কাছে পদত্যাগ ঘোষনা দেবার পর থেকেই আলোচনা চলেছে। শেন বাংলাদেশে পা রাখার পর থেকেই মিডিয়া নজর রেখেছিল শেন আর বিসিবি-র মধ্যে আলোচনাটা কবে নাগাদ অনুষ্ঠিত হয়।

দুপুরের আগেই বিসিবি সভাপতি পাপন, পরিচালকবৃন্দ শেন জার্গেনসেনের সঙ্গে আলোচনায় বসেন। বিসিবি অনেক চেষ্টা করেছে শেনকে বোঝাতে। কিন্তু তিনি তার পদত্যাগের সিদ্ধান্তে অনড় রইলেন।

পরে বিসিবি সভাপতি শেষ অবদি শেনকে ২০১৫ বিশ্বকাপ পর্যন্ত কোচের দায়িত্ব পালনের অনুরোধ জানান। সেটাও তিনি প্রত্যাখান করে দেন।

সংবাদ সম্মেলনে শেন বলেন, আমি ভেবে চিন্তেই পদত্যাগের সিদ্ধান্ত গ্রহণ করেছি। এতে কোনো ইমোশন নেই। সবই বাস্তবতা। বাংলাদেশ ক্রিকেট দল একটি সুখী পরিবার। এতে আমার আর জায়গা হবে না এটা আমি বুঝে গেছি। তাছাড়া অনেক লম্বা সময় ধরে পরিবার থেকে দূরে আছি। পরিবারও চাইছে না আমি আর নতুন চুক্তি করি।

তিনি বলেন, তবে এটাও ঠিক যে আমার পদত্যাগের আগে বিসিবির কিছু পরিচালকের মিডিয়াতে বক্তব্য আমার কাছে গ্রহণযোগ্য মনে হয়নি। এ ধরনের পরিস্থিতিতে সরে দাঁড়ানোটাই দুই পক্ষের জন্য মঙ্গলজনক। আমি আমার সম্মান নিয়ে ফিরে যাচ্ছি। জুনের পর আমি আর বাংলাদেশ ক্রিকেট দলের কোচ নই।