1দৈনিক বার্তা : ফরহাদ ইসলাম নামে এক ব্যবসায়ীকে ধরে নিয়ে মুক্তিপণ দাবি করায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রলীগ নেতাসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের একটি কক্ষ থেকে ওই ব্যবসায়ীকে উদ্ধার করা হয়।
এ ঘটনার সঙ্গে জড়িত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অনুপম চন্দ্র (ব্যবস্থাপনা), হিমেল (ব্যবস্থাপনা), মামুন (ইংরেজি), সৃজন ঘোষ সজিব (সমাজ বিজ্ঞান), ঢাকা কলেজের শিক্ষার্থী বাপ্পী এবং আরফান পাটোয়ারী নামের এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে সৃজন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপক্রীড়া বিষয়ক সম্পাদক।
শাহবাগ থানার ওসি সিরাজুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাত ৯টার দিকে মোবাইল রিচার্জ ব্যবসায়ী ফরহাদকে অপহরণ করে জগন্নাথ হলের গোবিন্দ চন্দ্র দেব ভবনের ১৭ নম্বর কক্ষে অটক রেখে তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা দাবি করে গ্রেপ্তারকৃতরা। ১৭ নম্বর কক্ষটি ছাত্রলীগ নেতা সৃজনের। দুপুরে শহীদ মিনার এলাকায় ফরহাদের পরিবারের সদস্যদের কাছ থেকে টাকা নেয়ার সময় আরফানকে গ্রেপ্তার করে পুলিশ। তার দেয়া তথ্য অনুযায়ী বাকিদের জগন্নাথ হল থেকে ধরা হয়। এ ঘটনায় ফরহাদের বাবা মোহাম্মদ তাজুল ইসলাম রাতে শাহবাগ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আমজাদ আলী ঘটনার সত্যতা স্বীকার করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।