11দৈনিক বার্তা : সমাবেশে বাধা দেয়ায় চট্টগ্রামে ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়েছে। একপর্যায়ে নগর ছাত্রদল সভাপতিকে গ্রেফতার করলেও পরে ছেড়ে দেয় পুলিশ। পুলিশি বাধায় নগরীর কাজির দেউড়ি নুর আহমদ সড়কে পূর্বনির্ধারিত সমাবেশ করতে পারেনি চট্টগ্রাম মহানগর ছাত্রদল। পরে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে সমাবেশ করে তারা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তারেক রহমানসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করে ছাত্রদল।

পূর্ব ঘোষণা অনুযায়ী নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে বৃহস্পতিবার সকালে ছাত্রদল নেতাকর্মীরা কাজির দেউড়ি মোড়ে জড়ো হন। পরে সেখান থেকে মিছিল সহকারে নেতাকর্মীরা নুর আহমদ সড়কে যান। মিছিল শেষে সড়কে সমাবেশ করতে চাইলে পুলিশ এতে বাধা দেয়। এ সময় পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে কয়েক দফা ধস্তাধস্তির ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ নগর ছাত্রদলের সভাপতি গাজি সিরাজ উল্লাহকে আটক করে। পরে নেতাকর্মীদের দাবির মুখে পুলিশ তাকে ছেড়ে দেয়। এরপর তারা নাসিমন ভবনের সামনে গিয়ে সমাবেশ করেন।
নগর ছাত্রদলের সভাপতি গাজি সিরাজ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, বাংলাদেশে আইনের শাসন বলতে কিছুই নেই। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা সাজিয়ে জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে মেতে উঠেছে এই অবৈধ সরকার। এই সরকার শুধু গণতন্ত্রকে অবরুদ্ধ রাখেনি। পুরো দেশকে অবরুদ্ধ করে রেখেছে। যার ফলে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাকে বিশেষ আদালতে প্রেরণ করেছে সরকার।