1মোস্তাফিজুর রহমান টিটু/দৈনিক বার্তা : বকেয়া বিলের দাবিতে গত দু’দিন ধরে গাজীপুরের জেলা সড়ক ভবন ঘেরাও করে রেখেছেন ঠিকাদাররা। মঙ্গলবার অফিসে প্রবেশ করার সময় ঠিকাদারদের বিক্ষোভের মুখে ফিরে গেছেন গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীসহ অন্যান্য প্রকৌশলী ও কর্মকর্তারা।
ঠিকাদাররা জানান, ২০০৬ থেকে ২০১৩ অর্থ বছর পর্যন্ত জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজের বিপরীতে ২৪ কোটি ৭০ লাখ টাকার বিল বকেয়া রয়েছে। ২০১৩-২০১৪ অর্থ বছরের বর্তমান সময় পর্যন্ত বকেয়া রয়েছে ২০ কোটি। সব মিলিয়ে বকেয়ার পরিমান প্রায় ৪৫ কোটি টাকা। দীর্ঘ দিন ধরে বিষয়টি ঝুলে থাকলেও বকেয়া পরিশোধের উদ্যোগ নেওয়া হচ্ছে না। তাই কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা সড়ক ও জনপথ বিভাগের ঠিকাদারগণ সোমবার থেকে সড়ক ভবন ঘেরাও ও বিক্ষোভ পালন করেছেন। ঠিকাদারদের কর্মসূচীর কারনে গাজীপুর সওজ বিভাগের সব কার্যক্রম বন্ধ হয়ে গেছে।
ঠিকাদার তাজউদ্দিন আহমেদ জানান, ৪০-৪২জন ঠিকাদারের বিল বাবদ ওই টাকা  বকেয়া পড়ে আছে ২০০৬-২০০৭ অর্থ বছর থেকে। তাদের অনেকের বকেয়ার পরিমান এক থেকে দুই কোটি পর্যন্ত। ঢাকা ট্রেডিংএর ঠিকাদার শাহজালাল সাজু জানান, গাজীপুর সড়ক বিভাগে তার প্রায় ২ কোটি টাকা বকেয়া পড়ে আছে। টাকা বকেয়া পড়ায় অনেকে নানা ভাবে আর্থিক সমস্যা ভোগছেন। বরাদ্দ নেই অজুহাতে টাকা দেওয়া হচ্ছেনা। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা দ্রুত বকেয়া বিল চাই।
এ ব্যাপারে গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মহিবুল হক জানান, বকেয়া পরিশোধের জন্যে একাধিকবার মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। বরাদ্ধকৃত টাকা পাওয়া গেলে বকেয়া পরিশোধ করা হবে।