1দৈনিক বার্তাঃ  ঢাকার অদূরে সাভারে অবস্থিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে পিকআপ ভ্যানের ধাক্কায় এক ছাত্রী নিহত হয়েছেন।

নিহত শিক্ষার্থীর নাম ফাতেমা খাতুন। তিনি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের (৪১তম ব্যাচ) ছাত্রী। আহত পথচারীদের পরিচয় জানা যায়নি।

বুধবার বিকেল সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে।এর প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নিহত ফাতেমা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তিনি প্রীতিলতা হলের আবাসিক ছাত্রী ছিলেন। ফাতেমা পাবনার আতাইকুলার  ষোলাবাড়িয়ার আফসার আলীর  মেয়ে।

আহত দুইজন হলেন- রেহানা আক্তার ও নুরুল ইসলাম। এদের উদ্ধার করে নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হলেও অবস্থা গুরুতর হওয়ায়  রেহানাকে ঢাকায় পাঠানো হয়েছে। তবে ইউনিলিভারে কর্মরত নুরুলকে নিকটস্থ স্বাস্থ্য  কেন্দ্রেই ভর্তি রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজমুল তালুকদার এ দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয় ফটকের সামনে ঢাকামুখী পার্শ্বে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন ফাতেমাসহ তিন জন। এসময় আরিচামুখী কেয়া পরিবহনের একটি বাসকে সাইড দিতে গিয়ে রাস্তার পাশে অপেক্ষায় থাকা ফাতেমাসহ তিনজনকে চাপা  দেয় ঢাকামুখী পিকআপ ভ্যানটি। এতে ঘটনাস্থলেই মারা যান ফাতেমা। তবে চালকসহ ঘাতক পিকআপ ভ্যানটিকে আটক করা হয়।

এ দুর্ঘটনার খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রতিবেদনটি লেখা পর্যন্ত শান্তিপূর্ণ অবরোধ চলছিল।

এদিকে সহকারী প্রক্টর  মেহেদী ইকবাল বলন, দুর্ঘটনার  প্রেক্ষিতে  বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ইতোমধ্যে শিক্ষার্থীদের শান্ত থাকতে বলা হয়েছে। এছাড়া,  দুর্ঘটনার  প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ  থেকে শিক্ষার্থীদের আশ্বাস  দেওয়া হয়েছে।