1দৈনিক বার্তাঃ বাড়ি দখল নিয়ে দুদকের দেয়া অভিযোগপত্রকে ভিত্তিহীন বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। দুপুরে হাইকোর্টের এনেক্স ভবনে সাংবাদিকদের একথা বলেন তিনি। মওদুদ আরও বলেন, তাঁর বিরুদ্ধে করা এই অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

রাজধানীর গুলশান-২ নম্বরের ১৫৯ নং প্লটের বাড়ি সম্পর্কে  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, গুলশানের  যে বাড়িতে আমরা গত ৩৩ বছর ধরে বসবাস করে আসছি,  সেই বাড়ি দখল সম্পর্কে  যেসব অভিযোগে দুদক নিম্ন আদালতে চার্জশিট দাখিল করেছে, তার প্রত্যেকটি অভিযোগই মিথ্যা, ভুয়া এবং ভিত্তিহীন।

তাকে রাজনৈতিকভাবে  হেয়, প্রতিপন্ন করতে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এ মামলা দায়ের করা হয়েছে বলেও অভিযোগ করেন মওদুদ।মওদুদ বলেন, বাড়িটির মালিক ছিলেন একজন অস্ট্রিয়ান নাগরিক। আমি তার আইনজীবী ছিলাম।

অস্ট্রিয়ান সরকারের আবেদন ক্রমে আমাদের সরকার যখন বাড়িটি  রেজিস্ট্রিকৃত দলিলের মাধ্যমে তাকে (অস্ট্রিয়ার নাগরিক) ফিরিয়ে  দেন তখন আমি সরকারে ছিলাম না, বলেন মওদুদ।

২০০৫ সালের ১৫ ডিসেম্বর হাইকোর্টের একটি রায়ের ভিত্তিতে রেজিস্ট্রি করা দলিলের মাধ্যমে লন্ডন বসবাসরত আমার ভাই এ বাড়ির মালিক হন।

হাইকোর্টের রায়ের বিষয়ে সংবাদ সম্মেলনে মওদুদ বলেন, ওই রায়ে আরও বলা হয়, বাড়ি সংক্রান্ত সব দলিল ও কাগজপত্র সত্য এবং সঠিক। ২০১০ সালের হাইকোর্টের আরেকটি রায়ে সুস্পস্টভাবে ঘোষণা করা হয়েছে, এ বাড়ি  কোনো পরিত্যক্ত সম্পত্তি নয়। বাড়ির ওপর সরকারের কোনো মালিকানা  নেই।

মওদুদ বলেন, আমি যদি ক্ষমতার অপব্যবহার করতাম, তবে গত ৩৩ বছর ধরে আদালতের আশ্রয় নিয়ে এ ধরনের হয়রানির শিকার হতে হতো না।

এ ধরনের মিথ্যা ও বানোয়াট মামলা’ যেকোনো আদালতে মিথ্যা প্রমাণিত হবে বলে দাবি করেন তিনি।