3দৈনিক বার্তাঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে আজ আদালত বর্জন কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। রোববার সকাল সাড়ে ১০টা থেকে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে তারা এ কর্মসূচি শুরু হয়ে চলে দুপুর দেড়টা পর্যন্ত। এসময় সুপ্রিম কোর্ট প্রঙ্গণে আইনজীবীরা মানববন্ধন কর্মসূচি পালন করে এবং তারা বিক্ষোভও দেখায়।
বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত এবং অ্যাডভোকেট চন্দন সরকারসহ সব অপহরণ-খুনের বিচার দাবিতে শনিবার ডাকা আইনজীবী ফোরামের মহাসমাবেশে বাধা দেয়ার প্রতিবাদে শনিবার সারাদেশে আদালত বর্জনের ডাক দেয় বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া এ ঘোষণা দেন।
বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত এবং অ্যাডভোকেট চন্দন সরকারসহ সব অপহরণ-খুনের বিচার দাবিতে আইনজীবী ফোরাম শনিবার সমাবেশ ডেকেছিল। পুলিশের বাধায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সমাবেশ পণ্ড হলে শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সমাবেশ করে বিএনপিপন্থি আইনজীবীরা। এতে খালেদা জিয়া প্রধান অতিথির বক্তব্য রাখেন। সমাবেশ থেকে কর্মসূচি ঘোষণা করেন রফিকুল ইসলাম মিয়া। রোববার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টসহ সারাদেশে আদালত বর্জনের পাশাপাশি আরো চার দিনের কর্মসূচিও দিয়েছে বিএনপি সমর্থক আইনজীবীরা। সোমবার সারাদেশে বিক্ষোভ, মঙ্গলবার সারাদেশে মানববন্ধন এবং ২৮ ও ২৯ মে সারাদেশে কালো পতাকা মিছিল করবেন তারা।