01মোহসিন সিকদার/দৈনিক বার্তাঃ গোপালগঞ্জে গরুতে ধান খাওয়াকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছে। গতকাল সোমবার সকাল ৭ টায় সদর উপজেলার কাজুলিয়া গ্রামে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সকাল ৯ টার দিকে রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ ৬ জনকে গ্রেপ্তার করেছে ।
আহতরা হলেন, আবুল কালাম শেখ (৪২), আমিনুল রহমান শেখ (১৭), শাহিন শেখ (১৮), সোহেল শেখ (১৮), লায়েক শেখ (৪৫), ফায়েক শেখ (৬০), নুর ইসলাম (২৫)।.
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, গতকাল রোববার বিকেলে ওই গ্রামের কামাল হাওলাদারের গরুতে জাফর শেখের জমির আমন ধান খায়। পরে জাফর শেখ ৪/৫টি গরু নিয়ে কামাল হাওলাদারের জমিতে ছেড়ে দেয়। এনিয়ে জাফর শেখের সাথে কামাল হাওলাদারের বাক-বিতন্ডা হয়। এরই জের ধরে গতকাল সোমবার সকালে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে অন্তত ২৫ জন আহত হয়। এদের মধ্যে ৭ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ও কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জনকে ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৬ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশ ৬ জনকে গ্রেফতার করে।
গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক এস এম আজিজুর রহমান জানিয়েছেন,পুলিশ ৬ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এঘটনায় গ্রেফতারকৃতদেরকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।