11দৈনিক বার্তাঃ ফেনীতে আওয়ামী লীগের নিজস্ব অন্তর্কোন্দলে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরাম সন্ত্রাসীদের কর্তৃক নিহত হওয়ার ঘটনায় দোষ ঢাকতে এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যর্থতা লুকাতে সুকৌশলে বিএনপির ওপর মিথ্যা অভিযোগ চাপাতে ফুলগাজী উপজেলা বিএনপি নেতা মাহাতাব উদ্দিন মিনারের নামে মিথ্যা মামলা দেয়া হয়। মঙ্গলবার মিথ্যা মামলায় মিনারকে ঢাকা থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার এক প্রতিবাদ বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান অবৈধ সরকার দেশব্যাপী একদিকে যেমন বিরোধী দলীয় নেতা-কর্মীদেরকে হত্যা, গুম, অপহরণের মহৌৎসব চালাচ্ছে, অপরদিকে নিজেদের দলের ক্যাডাররা এলাকাভিত্তিক আধিপত্য, টেন্ডারবাজী এবং দখল নিয়ে দ্বন্দ্বে লিপ্ত হয়ে একে অপরকে নৃশংস পৈশাচিক কায়দায় হত্যা করছে। এটা নিশ্চিতভাবে বলা যায়-বাংলাদেশ এখন গডফাদারদের নিয়ন্ত্রণে। দেশে সরকার কিংবা আইন শৃঙ্খলা বাহিনী আছে কী না তা বোঝা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, একরামুল হককে হত্যার বিষয়ে ফেনীতে বড়, মেজো ও কনিষ্ঠ আওয়ামী গডফাদারদের দ্বন্দ্ব এখন মানুষের মুখে মুখে। আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের কর্তৃক একরামুলকে হত্যার সংবাদ প্রতিদিনই গণমাধ্যমে প্রকাশ ও প্রচার হলেও সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিএনপি নেতা মাহাতাব উদ্দিন মিনারকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। এমনকি নিহতদের পরিবার বলেছে- একরামুলের ভাইকে স্থানীয় আওয়ামী নেতারা সাদা কাগজে স্বাক্ষর করতে বাধ্য করে মিনার এর নামে মিথ্যা মামলা দায়ের করার জন্য, যা সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ফেনীতে একরাম হত্যাকান্ডের ঘটনায় সরকারের মদতপুষ্ট বিভিন্ন শ্রেণীর গডফাদার এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীই দায়ী। নিজেদের দোষ ও সর্বনাশা অপকমর্, গডফাদারদের রক্তপাত ও খুনোখুনি ধামাচাপা দেয়ার জন্য মানুষের চোখকে অন্য দিকে ফেরাতে মিনারকে মিথ্যা মামলাায় জড়িয়ে গ্রেফতার করা হয়েছে। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, “আপনারা অবৈধভাবে ক্ষমতা দখল করে নির্লজ্জ মিথ্যাচার, হিংস্র গুম-খুনের রাজনীতি এবং নানা নোংরা ছলচাতুরীর আশ্রয় নিয়ে জনগণকে চরমভাবে উৎপীড়ণ করছেন। সুতরাং জনগণের ধাবমান সম্মিলিত ক্রোধ সম্পর্কে এখনই সতর্ক হোন। নইলে নিজেদের জানমাল সম্মান বাঁচাতে জনগণ বসে থাকবেনা, আপনাদের বেপরোয়া ঔদ্ধত্য ও অনাচারের কুশাসন মোকাবেলা করতে আপনাদেরকে ঘেরাও করে ফেলবে। আর তখন প্রচন্ড শব্দে রুগ্ন সরকার হুড়মুড় করে ধ্বসে পড়া থেকে নিজেকে রক্ষা করতে পারবে না।”

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব অবিলম্বে ফুলগাজী উপজেলা বিএনপি নেতা মাহাতাব উদ্দিন মিনার এর বিরুদ্ধে দায়েরকৃত সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করে নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।