Ab_Kotaliparai-Nimnomaner

দৈনিকবার্তা,২৭আগস্ট: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলা স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদফতর সূত্রে জানা গেছে, উপজেলার নিতাই বাজার থেকে পশ্চিম লখন্ডা ২ হাজার ২শ’ মিটার কাঁচা রাস্তা এইচবিবির জন্য ৪ মাস আগে টেন্ডার আহ্বান করা হয়। এতে ব্যয় ধরা হয় ৬১ লাখ টাকা। টেন্ডারে অংশ করে মেসার্স অনামিকা ট্রেডার্স কাজটি পায়। কাজটি পাওয়ার পরে ঠিকাদারি প্রতিষ্ঠান অত্যন্ত নিম্নমানের ইট দিয়ে রাস্তাটি নির্মাণ করেছে বলে এলাকাবাসী অভিযোগ করেছে। অভিযোগের সত্যতা পাওয়া গেছে।
লখন্ডা গ্রামের রমণী তালুকদার বলেন, অত্যন্ত নিম্নমানের ইট দিয়ে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। আমরা ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজনদের নিষেধ করা সত্যেও আমাদের কথা শুনছেন না।
এ ব্যাপারে ঠিকাদার নারায়ণ চন্দ্র দামের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা পার্শ্ববর্তী জেলা মাদারীপুর রশিদ গৌরার কাছ থেকে ইট সরবারহ করছি। এদের কাছে আমরা ভালো ইট চেয়েছিলাম। কিন্তুু এরা ভালো ইটের মধ্যে কিছু কিছু খারাপ ইট দিচ্ছে।
উপজেলা প্রকৌশলী দেবাশীষ বাকচী বলেন, রাস্তার কাজে খারাপ ইট ব্যবহার করে থাকলে সরেজমিনে তদন্ত করে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।