20150203_111717

দৈনিকবার্তা- গাজীপুর, ৩ ফেব্রুয়ারি: গাজীপুরে মঙ্গলবার হরতাল, অবরোধ ও নাশকতা বিরোধী মানববন্ধনে ককটেল বিষ্ফোরণ ঘটিয়েছে শিবিরের কর্মীরা। স্থানীয়রা এসময় শিবিরের এক কর্মীকে হাতে নাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে। পরে ভ্রাম্যমাণ আদালত আটককৃত ওই শিবির কর্মীকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক গাজীপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোসা. রেবেকা সুলতানা এ রায় দেন। সাজা প্রাপ্ত ওই যুবকের নাম মো. রমজান মোল্লা (২০)। সে গাজীপুর সদর উপজেলার কামারিয়া এলাকার মো. ফিরোজ মোল্লার ছেলে।

জয়দেবপুর থানার এসআই জহিরুল ইসলাম ও স্থানীয়রা জানায়, হরতাল অবরোধের নামে নাশকতার প্রতিবাদে ও কালিয়াকৈর প্রেস ক্লাবের অর্থ সম্পাদক মোঃ হুমায়ূন কবীরের বিরুদ্ধে ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান গেইটের সামনে রাজবাড়ী সড়কে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা গবেষনা পরিষদ, গাজীপুর জেলা রির্পোটার্স ক্লাব, কালিয়াকৈর প্রেসক্লাব, জাতীয় কবিতা পরিষদ ও নিরাপদ সড়ক চাই গাজীপুর জেলা শাখার যৌথ উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচি চলাকালে মানববন্ধন লক্ষ্য করে দুর্বৃত্তরা একটি ককটেল ছুঁড়ে মেরে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ককটেলটি মানববন্ধনের পিছনে মাটিতে পড়ে বিকট শব্দে বিষ্ফোরিত হয়। এতে অল্পের জন্য কেউ হতাহত হয় নি। স্থানীয়রা এঘটনায় জড়িত শিবির কর্মী মো. রমজান মোল্লাকে (২০) ঘটনাস্থল থেকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করে। বিকালে আটককৃত ওই যুবককে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালত তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠায়।

20150203_113438

 জাতীয় কবিতা পরিষদ গাজীপুর জেলা শাখার সভাপতি কবি আবু  নাসির খান তপনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন, সাবেক গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ  রমিজ উদ্দিন মাস্টার, মুক্তিযোদ্ধা শাহজান মিয়া, গাজীপুর জেলা  রির্পোটার্স ক্লাবের উপদেষ্টা লায়ন আঃ মজিদ খান, নিরাপদ সড়ক চাই  গাজীপুরের সভাপতি অধ্যাপক ডাক্তার লোকমান হোসেন, গাজীপুর  জেলা রির্পোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক এম এ ফরিদ, কালিয়াকৈর  প্রেসক্লাবের সভাপতি আইয়ুব রানা, সহ-সভাপতি মোঃ ইউনুস  আলী,সাধারন সম্পাদক মোঃ ইমারত হোসেন, যুগ্ম সম্পাদক এইচ এম  শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, অর্থ  সম্পাদক হুমায়ূন কবীর, এম এ ছামাদ, ইমরান হোসেন মোহর, প্রমুখ।