14-02-15-PM_Gonobhaban-1

দৈনিকবার্তা-ঢাকা, ১৪ ফেব্রুয়ারি : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট রাজনৈতিক কর্মসূচির নামে যে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে তাতে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শনিবার শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় শীতলক্ষ্যা সেতু এবং ভূলতা ফ্লাইওভারের ভিত্তিপ্রস্তর স্থাপন করে তিনি এসব কথা বলেন । শেখ হাসিনা বলেন, মানুষ পুড়িয়ে মারার খেলা শুরু করেছে। এই জঘন্য খেলা বন্ধ করতে হবে। এতে করে ভাবমূর্তি নষ্ট হচ্ছে।গত ৫ জানুয়ারি থেকে বিএনপি জোটের টানা অবরোধ ও এরই মধ্যে হরতালে নাশতকা ও সহিংসতায় এ পর্যন্ত ৬০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এদের মধ্যে অনেকেরই মৃত্যু হয়েছে পেট্রোল বোমার আগুনে পুড়ে।

অবরোধে নাশকার এসব ঘটনার জন্য বিএনপি ও শরিকদের দায়ী করে আসছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্তত তিনটি ঘটনায় খালেদা জিয়াকে হুমুকের আসামি করে মামলাও হয়েছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জাতিসংঘ সহিংসতা বন্ধ করে সংযম প্রদর্শনের আহ্বান জানালেও বিএনপি আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছে। নাশকতায় জড়িতদের দমন করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দিনমজুর ও নিম্নবিত্ত নাগরিকের কষ্ট হচ্ছে।ছেলেমেয়েদের লেখাপড়া নষ্ট হচ্ছে। ব্যবসা নষ্ট হচ্ছে।

সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে দেশবাসীর সহযোগিতা চেয়ে প্রধানমন্ত্রী বলেন, কোনো মানুষের ব্যক্তিগত স্বার্থে জন্য দেশের মানুষকে পুড়িয়ে মারবে- এটা কাম্য নয়।এক দশমিক দুই নয় কিলোমিটার দীর্ঘ শীতলক্ষ্যা সেতুর অর্থায়ন করছে সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট ও বাংলাদেশ সরকার। আর এক দশমিক দুই তিন কিলোমিটার দীর্ঘ ভূলতা ফ্লাইওভার সরকারের নিজস্ব অর্থায়নেই হচ্ছে। রাস্তা-ঘাট তৈরি হলে অর্থনৈতিক কর্মকাণ্ড গতিশীলতা পায় মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, শিগগিরই এ দুটি প্রকল্পের নির্মাণ কাজ শুরু হবে।শীতলক্ষ্যা সেতুর অর্থায়নের জন্য সৌদি সরকারকে ধন্যবাদ জানান তিনি।এ সময় ঢাকায় সৌদি দূতাবাসের শার্জ দ্য অ্যাফেয়ার্স খালেদ সুলতান হুতাইবি গণভবনে উপস্থিত ছিলেন।অন্যপ্রান্তে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক কার্যালয় থেকে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সাংসদ শামীম ওসমান, গোলাম দস্তগীর গাজী ও নজরুল ইসলাম বাবু প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নেন।