Bangladesh-vs.-New-Zealand-cricket-teams-and-live-scores

দৈনিকবার্তা-ঢাকা,১১মার্চ : প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে উঠে উড়তে থাকা বাংলাদেশকে সমীহ করছে নিউ জিল্যান্ড। মাশরাফি-মুশফিকদের হালকাভাবে নিলে বিপদে পড়তে হবে বলেও সতীর্থদের সতর্ক করে দিয়েছেন স্বাগতিক দলের ব্যাটসম্যান লুক রনকি।হ্যামিল্টনের সেডন পার্কে আগামী শুক্রবার এ গ্র“পে নিজেদের ষষ্ঠ ও শেষ ম্যাচে মুখোমুখি হবে নিউ জিল্যান্ড-বাংলাদেশ।এ ম্যাচ নিয়ে স্বাগতিকদের অনুপ্রেরণা কমতি নেই বলে মনে করেন রনকি।

এটা একটা বিশ্বকাপ এবং আপনি নিজের দেশে খেলছেন। এর চেয়ে যদি আপনার আরো বেশি অনুপ্রেরণা দরকার হয়, তাহলে আপনার সম্ভবত এখানে থাকা উচিত হয়নি। আমরা সেই একই মানসিকতা নিয়ে নামব এবং তাদের (বাংলাদেশ) বিপক্ষে ভালো খেলব। টানা পাঁচ জয়ে বিশ্বকাপের একাদশ আসরের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে নিউ জিল্যান্ড। শেষ আটের মঞ্চে বাংলাদেশও দাপটের সঙ্গেই উঠেছে; পাঁচ ম্যাচে মাশরাফিদের হার একটি।

প্রতিপক্ষ বাংলাদেশকে রনকি আরো বেশি সমীহ করছেন অ্যাডিলেইড ওভালের ম্যাচটির কারণেও। ইংল্যান্ডকে ছিটকে দিয়ে গত সোমবার শেষ আট নিশ্চিত করে বাংলাদেশ। মর্গ্যানদের বিপক্ষে মাশরাফি-মুশফিকদের জয়ে বিস্মিত নন এই কিউই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এটা ভালো জয়; তারা কিছু ভালো ক্রিকেট খেলছে। এ পর্যন্ত তারা কেবল এক ম্যাচ হেরেছে; তাদের দলে ধারাবাহিকতা আছে; ম্যাচ জিতছে। তাই তাদেরকে হারাতে হলে আমাদের সেরাটা দিতে হবে। সবাইকে এটার জন্য জ্বলে উঠতে হবে।বিশ্বকাপের একাদশ আসরের শেষ আটে ওঠা নিশ্চিত করে ফুরফুরে মেজাজে থাকলেও বাংলাদেশ ম্যাচ নিয়ে নির্ভার না থাকার কথা জানান স্বাগতিক দলের এই উইকেটরক্ষক।