42049_1

দৈনিকবার্তা-ঢাকা, ১৬ মার্চ: নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আহ্বায়ক শাজাহান খান বলেছেন, বেগম খালেদা জিয়া হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে চায়। তিনি জাতির মেরুদন্ডকে ভেঙ্গে দিতে উদ্ধত হয়েছেন।তিনি বলেন, বেগম খালেদা জিয়ার কারণে ছেলে মেয়েরা বিদ্যালয়ে যেতে ও পরীক্ষা দিতে পারছে না। তাদেরকে জিম্মি করে খালেদা জিয়ার হরতাল-অবরোধ কর্মসূচি।মন্ত্রী সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে হত্যা, সন্ত্রাস ও সহিংসতা বন্ধ এবং নিরাপদ শিক্ষার পরিবেশ নিশ্চিত করার দাবিতে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক জোটের সভাপতি শিরীন আখতার এমপি। বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পদক অরুন সরকার রানা, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আবুল বাশার, সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম তোতা, যুগ্ম সম্পাদক গাজীউল হক চৌধুরী প্রমূখ।শিক্ষার পরিবেশ নিশ্চিত করার দাবিতে শিক্ষকরা মানববন্ধণ কর্মসূচিতে বিদ্যালয়ের ঘন্টা বাজায়।সভাশেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে নেতৃত্ব দেন নৌপরিবেহন মন্ত্রী শাজাহান খান।মন্ত্রী বলেন, একটি জাতিকে ধ্বংস করতে হলে তার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে হয়। বেগম জিয়া হরতাল-অবরোধ দিয়ে সেই শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে চায়।তাই আজ শিক্ষকরাও জেগে উঠেছে।

তিনি বলেন, প্রাথমিক শিক্ষা ব্যবস্থা থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিএনপি-জামায়াত জোট মুছে ফেলেছিল। এর প্রতিবাদে প্রাথমিক শিক্ষকরা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে রাস্তায় নেমে এসেছিল। এর পরে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের ইতিহাস তৎকালীন বিএনপি সরকার ছেলে মেয়েদের বইতে সংযোজন করতে বাধ্য হয়েছে।মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাসকে বিএনপি-জামায়াত জোট মুছে ফেলতে চাচ্ছে। তারা এ চেতনাকে ধ্বংস করার জন্য উঠে পরে লেগেছে। পাকিস্তনী নাগপাশ থেকে জাতিরজনক বঙ্গবন্ধু জীবন যৌবন বিলিয়ে দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছে। কিছু কুলঙ্গার ও অকৃতজ্ঞ ও উচ্চাভিলাসী সামরিক ব্যাক্তি তাকে হত্যা করেছে। এদেশকে বেগম জিয়া সহজে ধ্বংস করতে পারবে না।