68229_7555

দৈনিকবার্তা-ঢাকা, ১৯ মার্চ: কেন্দ্রীয় যুগ্মমহাসচিব সালাহ উদ্দিন আহমেদের সন্ধান দাবিতে আগামি শনিবার ঢাকা মহানগরে ওয়ার্ডে ওয়ার্ডে বিক্ষোভ করবে মহানগর বিএনপি।বৃহস্পতিবার বিকেলে ঢাকা মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল যুক্ত বিবৃবিতে এ কর্মসূচির ঘোষণা দেন।এর আগে সকালে স্বামীকে সুস্থ অবস্থায় ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে গণভবনে চিঠি দিয়েছেন সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ।বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদকে তার পরিবারের কাছে সুস্থ ও স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ-মিছিল কর্মসূচির ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর বিএনপি। শনিবার (২১ মার্চ) সারা ঢাকায় তারা এ কর্মসূচি পালন করবে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল এ কথা জানান।তারা বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদ নিখোঁজ হওয়ার খবরে গোটা দেশবাসী উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। ঘটনার পর ১০ দিন অতিবাহিত হলেও সরকার অথবা সরকারের কোনো সংস্থা তাকে আটক বা গ্রেফতারের কথা স্বীকার করেনি।এমন আচরণকে দুঃখজনক আখ্যা দিয়ে আব্বাস- সোহেল বলেন, সালাহউদ্দিনের পরিবার ও বিএনপির পক্ষ থেকে তাকে খুঁজে বের করার জন্য সরকারের কাছে বারবার দাবি জানানো হলেও তারা সে বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি। সরকারের এ রহস্যজনক আচরণ জনমনে সৃষ্ট উৎকণ্ঠাকে আরও বাড়িয়ে দিয়েছে।

তারা বলেন, এমতাবস্থায় বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের সন্ধান ও তাকে সুস্থ-স্বাভাবিক অবস্থায় ফেরত দেওয়ার দাবিতে ঢাকা মহানগর বিএনপি শনিবার (২১ মার্চ) ঢাকা মহানগরের সব থানা ও ওয়ার্ডে বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা দিয়েছে।বিবৃতিতে দলের নেতাকর্মী ও উদ্বিগ্ন নাগরিকদের বিক্ষোভ-মিছিলে অংশগ্রহণের অনুরোধ জানানো হয়।রাজনৈতিক অস্থিরতার মধ্যে অজ্ঞাত স্থান থেকে এক মাসের বেশি সময় ধরে বিএনপির পক্ষ থেকে বিবৃতি পাঠিয়ে আসছিলেন দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। গত ১০ ফেব্র“য়ারি রাতে গোয়েন্দা পুলিশের পরিচয়ে তাকে ধরে নিয়ে যাওয়া হয় বলে তার পরিবারের অভিযোগ। তবে সরকারের পক্ষ থেকে এ অভিযোগ নাকচ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সালাহ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়নি। তবে তাকে আটক করতে খুঁজছে আইনশৃঙ্খলা বাহিনী।এ নিয়ে সালাহ উদ্দিনের স্ত্রী সংবাদ সম্মেলন করেছেন, হাইকোর্টে গেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন এবার সর্বশেষ আশ্রয় হিসেবে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন।প্রসঙ্গত, ২০১২ সালে বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর তার স্ত্রী তাহসিনা রুশদীর লুনাও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তার হস্তক্ষেপ চেয়েছিলেন। কিন্তু তিন বছরেও সেই রহস্যের কূলকিনারা হয়নি।